শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কমলাপুরে ঘরমুখো মানুষের ঢল থামেনি ঈদের পরের দিনও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়েছে শনিবার (১৬ জুন)। গ্রামে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছেড়েছেন ঘরমুখো মানুষ।

ঈদের আগে অনেকে আবার টিকিট না পাওয়ায় ঈদের পরদিন গ্রামে যাওয়ার প্রস্তুতি নিয়েছেন। কেউ কেউ ভোগান্তি এড়াতে ঈদের আগে গ্রামে যাননি। তাদের অনেকেই রোববার (১৭ জুন) ভিড় করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশনে।

কমলাপুর স্টেশনে দেখা গেছে, ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। ভোরের দিকে এসেছেন অনেকে। তাদের অধিকাংশই ঈদের আগে টিকিট না পাওয়ায় রোববার গ্রামের উদ্দেশে যাত্রা করছেন।

যাত্রীদের কথা মাথায় রেখে রোববার একাধিক ট্রেন রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এদিন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে ৩০টি ট্রেন। এর মধ্যে ১৪টি আন্তঃনগর, নয়টি মেইল ট্রেন, ছয়টি লোকাল এবং একটি স্পেশাল ট্রেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত কমলাপুর থেকে আটটি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে গেছে।

সাহাবুল ইসলাম পেশায় রিকশাচালক। পরিবার নিয়ে থাকেন রাজধানীর যাত্রাবাড়ি। তিনি বলেন, ঈদের আগে টিকিট কাটতে এসে পাইনি, তাই আজ এসেছি। আজও অনেক ভিড়। আমার মতো অনেকেই আজ ঢাকা ছাড়ছে।

ঈদের পরে গ্রামে গিয়ে পুরো আনন্দ কি পাবেন-এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনো সময় ঢাকায় ঈদ করা হয়নি। ঢাকায় ঈদ করতে পেরেও ভালো লাগছে। তবে গ্রামে হলে আরও ভালো হতো। গ্রামে সবাই সবার বাড়ি যেতে পারে, সবাই একসঙ্গে বসে গল্প করি আড্ডা দিই, যেটা এখানে হয়নি। তবে ঈদের পরে হলেও গ্রামে গিয়ে সেই আনন্দ আজও পাবো।

আমাদের বিশ্বাস ও চেতনাকে কেন্দ্র করে বাংলা ভাষায় একটি শক্তিমান স্বাতন্ত্র্য তৈরি হওয়া দরকার

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ