সোমবার, ১৮ জুন ২০১৮

স্টেশন-টার্মিনালে বাড়িফেরা মানুষের উপচেপড়া ভিড়

OURISLAM24.COM
জুন ১৩, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি ফিরছে মানুষ। আর এ উপলক্ষ্যে ঢাকার কমলাপুর স্টেশন ও বাস লঞ্চ টার্মিনালগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

জানা গেছে, প্রতিদিনই ট্রেনযোগে ৭০ হাজার মানুষ রাজধানী ঢাকা ছাড়ছে। তবে বুধবার (১৩ জুন) ট্রেনযোগে ঢাকা ছাড়বে প্রায় এক লাখ মানুষ।

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে বুধবার ভোর থেকে যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে। অগ্রিম টিকেট কাটা হাজারও যাত্রী স্টেশনের প্লাটফর্মে অপেক্ষায় বসে গেছেন।

ঈদ উপরক্ষে প্রতিদিন কমলাপুর থেকে ৬৬টি ট্রেন ছাড়ছে। তবে বুধবার থেকে আরও পাঁচটি ট্রেন অতিরিক্ত যোগ হয়েছে। বুধবার থেকে ঈদের আগের রাত পর্যন্ত প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঢাকা ছাড়বে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঈদযাত্রা নিরাপদ করতে নিয়োজিত রয়েছে র‌্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থা ও আনসার সদস্য।

আর যাত্রীরা যাতে কোনো রকম ভোগান্তির শিকার না হন এজন্য রোভার স্কাউট, রেলওয়ে পুলিশ খুলেছে তথ্যকেন্দ্র। সেখান থেকে জেনে নিতে পারবেন বিস্তারিত সব তথ্য।

এদিকে বুধবার (১৩ জুন) রাজধানীর মহাখালী বাস টার্মিনালেও ভোর থেকেই যাত্রীরা ভিড় করছেন। হাজার হাজার যাত্রীকে দেখা গেছে টিকেট কাটতে আবার কেউ অধীর আগ্রহে অপেক্ষায় আছে বাসের।

মহাখালী বাস টার্মিনাল থেকে প্রতিদিন উত্তরবঙ্গ, টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, জামালপুর ও সিলেট রুটের দূরপাল্লার বাস ছেড়ে যায়। এর মধ্যে উত্তরবঙ্গ ও সিলেট রুটের ক্ষেত্রে অগ্রিম টিকিটের যাত্রীদের দেখা গেলেও অন্যান্য রুটের অগ্রিম টিকিট দেয়া হয়নি।

ঈদ উপলক্ষ্যে ভাড়া বাড়বে না বলা হলেও প্রতিটি রুটেই বাড়তি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। ৩০০ টাকার টিকেট অনেক যাত্রী কাটছেন ৮০০ টাকায়। ক্ষেত্রে বিশেষে আরও বাড়তি ভাড়া নেয়া হচ্ছে। যাত্রীরা এসব দেখভালের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

-আরআর