বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

মানিকনগর জহিরউদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসার কৃতি শিক্ষার্থীদের সম্মাননা

OURISLAM24.COM
জুন ১২, ২০১৮
news-image

মুমিনুল ইসলাম: রাজধানীর মানিকনগরে জহিরউদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসার কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ জুন) বাদ আসর মাদরাসার মুহতামিম আলহাজ হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমাদের সভাপতিত্বে শুরু হয় অনুষ্ঠান।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মুগদা থানা ইমাম উলামা পরিষদের সভাপতি মাওলানা তোফাজ্জল হোসেন, জহিরউদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসার সভাপতি হুমায়ূন কবির, সেক্রেটারি মুজিবুর রহমান আকন্দসহ স্থানীয় উলামায়ে কেরাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চলতি বছর মাদরাসার বেশ কয়েকজন শিক্ষার্থী কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় মেধাস্থান অর্জন করায় তাদের বিশেষ সম্মাননা দেয়া হয় অনুষ্ঠানে।

এদের মধ্যে হিফজখানার শিক্ষার্থী ফারহান মেধা তালিকায় দ্বিতীয় স্থান, এবতেদায়ির মুহাম্মদ জুনায়েদ আহমদ ৫৪ তম এবং মুতাওয়াসসিতার রেজাউল করিম অষ্টম তম মেধাস্থান অর্জন করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মাদরাসার মুহতামিম আলহাজ হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমাদ বলেন, আমাদের ছাত্ররা অন্যান্য বারের মতোই এবারও অনন্য সাফল্য অর্জন করেছে। আগামীতেও এ ধারাবাহিকতা অব্যাহত রেখে আরও বেশি সাফল্য অর্জনে সক্ষম হবো বলে আশা করছি।

এ সময় তিনি এলাকার সর্বস্তরের জনতাকে মাদরাসার প্রতি আন্তরিক সহযোগিতার আহ্বান জানান।

উল্লেখ্য, রাজধানীর মানিকনগরে অবস্থিত জহিরউদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসাটি দীর্ঘদিন ধরে ইসলামি শিক্ষা ও মুসলিমের খেদমতে কাজ করে যাচ্ছে। মাদরাসায় নুরানি, নাজেরা ও হিফজ বিভাগসহ কিতাব বিভাগ শরহে বেকায়া পর্যন্ত সুনামের সঙ্গে পাঠদান হয়ে থাকে।

শিশু কিশোরদের জন্য আন্তর্জাতিক মানের একটি আদর্শ মাদরাসা

-আরআর