শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে শুনানি কাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:   গ্যাসের দাম ও সঞ্চালন চার্জ বাড়ানোর বিষয়ে সোমবার (১১ জুন) থেকে গণশুনানি শুরু করতে যাচ্ছে বাংলাদেশে এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

শুনানি চলবে ২১ জুন পর্যন্ত। প্রথমদিন গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) গ্যাসের সঞ্চালন লাইনের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর শুনানি করবে বিইআরসি। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) অডিটরিয়ামে সকাল ১০টায় এই শুনানি শুরু হবে।

এরপর বুধবার (১৩ জুন) তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির গ্যাসের সঞ্চালন লাইন ও গ্রাহক পর্যায়ে গ্যাসের দাম বাড়ানোর ওপর শুনানি করবে কমিশন।

এরপর বৃহস্পতিবার (১৪ জুন) বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রস্তাবিত দামের ওপর শুনানি হবে।

ঈদুল ফিতরের আগে আর শুনানি হবে না। ঈদের পর আগামী ১৮ জুন জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের প্রস্তাবিত দামের ওপর, ১৯ জুন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রস্তাবিত দাম, ২০ জুন পশ্চিমাঞ্চর গ্যাস কোম্পানি লিমিটেডের এবং ২১ জুন সুন্দরবর গ্যাস কোম্পানি লিমিটেডের প্রস্তাবিত দামের ওপর গণশুনানি করবে কমিশন।

মার্চে গ্যাস বিতরণ কোম্পানিগুলো গড়ে ৭৫ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব পাঠায়। তবে আবাসিক ও বাণিজ্যিক গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব দেয়নি তারা।

আরো পড়ুন- রোহিঙ্গা ইস্যুতে সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর আহ্বান


সম্পর্কিত খবর