মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

গুগলের বিজ্ঞাপন বাদ দেয়ায় আওয়ার ইসলামকে ধন্যবাদ

OURISLAM24.COM
জুন ১০, ২০১৮
news-image

বিজ্ঞাপন পত্রিকার প্রাণ, এটা আমরা সবাই জানি। কিন্তু সে বিজ্ঞাপন যদি অশ্লীলতায় ভরপুর হয় এবং মানুষের রুচিবোধের পরিপন্থি হয় তা না রাখাই কর্তব্য। এখনকার মিডিয়াগুলো যদিও বিষয়গুলো যদিও মাথায় রাখেন না এবং অশ্লীল জিনিসকেই উপাদান করে পাঠক টানার চেষ্টা করেন কিন্তু সবাইকে তো আর এরকম হলে চলবে না।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম আমাদের খবর জানার প্রধান উৎস। এখান থেকে আমরা শুরু থেকেই বিনোদন-অবসরের নামে নষ্ট আবর্জনামূলক নিউজ ব্যতিত মূল খবরগুলো পেয়ে থাকি। কিন্তু কিছুদিন ধরে গুগলের অশ্লীল এড এতে যেন বাগড়া দিয়ে যাচ্ছিল।

আমি ব্যক্তি উদ্যোগে কয়েকবার কয়েকটি অশ্লীল এডের স্ক্রিনশট নিয়ে কর্তৃপক্ষকে মেইল করেছি। এবং আবেদনও জানিয়েছি এসব বন্ধ করার। সময় নিয়ে হলেও কর্তৃপক্ষ এ দিকটি বিবেচনা করেছেন।

বেশ কিছুদিন ধরে দেখছি আওয়ার ইসলামে এসব বিজ্ঞাপন শো করছে না। খবর নিয়ে জানলাম গুগলের বিজ্ঞাপন বাতিল করা হয়েছে।

অশেষ ধন্যবাদ জানাই কর্তৃপক্ষকে। যদিও এতে তাদের পথ চলতে কিছুটা কষ্ট হবে কিন্তু আমরা বিশ্বাস করি আল্লাহ পাক বিকল্প মাধ্যমে আপনাদের হেল্প করবেন।

আমাদের অনেক প্রবাসী ভাই এর পাঠক আছেন তারা কিংবা দেশের লোকাল কোম্পানিগুলোর বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়াটির পথচলা সুগম হবে বলে আশা করি।

পরিশেষে আবারও আশা প্রকাশ করছি, আমরা আওয়ার ইসলামে যেভাবে অশ্লীলতামুক্ত দিনের প্রয়োজনীয় নিউজগুলো পেয়ে আসছি এতদিন তা সবসময় পাবো। প্রচলিত ধারার বাইরে আপনারা সুন্দর কিছু উপহার দিবেন বলে আমরা আশাবাদি। আল্লাহ সহজ করে দিন।

হাফেজ মাওলানা নাজমুল হাসান
চেরাগআলী, টঙ্গী, গাজীপুর।