শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দারুল আরকাম মাদরাসার পাগড়ি প্রদান ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কক্সবাজার দারুল আরকাম তাহফিজুল কুরআন মাদরাসার পাগড়ি প্রদান, সম্মাননা ও অভিভাবক সম্মেলনে বক্তারা বলেছেন, সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জুলুম-নির্যাতন দূর করে শান্তির সমাজ গড়ার জন্য পবিত্র কুরআনের শিক্ষার বিকল্প নেই।

দেড় হাজার বছর আগে মুহাম্মদ সা. কুরআনি সমাজ কায়েম করে সেই চিত্র বিশ্ববাসীকে দেখিয়ে গেছেন।

প্রচলিত শিক্ষা ব্যবস্থার কথা উল্লেখ করে বক্তারা বলেন, এই শিক্ষা ব্যবস্থায় তথাকথিত শিক্ষিত মানুষ তৈরি হলেও প্রকৃত মানুষ গড়ার কোনো ব্যবস্থা বিদ্যমান নেই। মানুষ গড়তে হলে আমাদেরকে কুরআনিক শিক্ষার দিকে ফিরে যেতে হবে।

শহরের বদর মোকামস্থ এই মাদরাসার হিফজ তাকমিল উত্তীর্ণ শিক্ষার্থীদের পাগড়ি প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন চট্টগ্রাম তা’লীমূল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান ক্বারী হাফেজ মুহাম্মদ তৈয়ব।

প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট আলেম, লেখক ও অনলাইন এক্টিভিস্ট মাওলানা রুহুল আমীন সাদী।

বক্তব্য রাখেন, হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ-সভাপতি হাফেজ মোহাম্মদ আলম, চট্টগ্রাম দারুল হিকমা মাদরাসার পরিচালক মাওলানা মনজুর হালিম, চট্টগ্রাম তা’লীমূল উম্মাহ মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা এনামুল হক, খেলাফত মজলিস কক্সবাজার জেলার সভাপতি মাওলানা আবু মুছা, আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন কক্সবাজার শাখার সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা মুহাম্মদ সাইফুল্লাহ কাসেমী, আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন কক্সবাজার শাখার সহ-সভাপতি গোলাম কিবরিয়া, নুরুল হক নুর, সানি বীচ স্কুলের পরিচালক মহি উদ্দিন চৌধুরী, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ এইচএম জামাল উদ্দিন তৌহিদ।

সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজী।

অনুষ্ঠান শেষে মাদরাসার ৮জন ছাত্র ও দুই জন ছাত্রীর মাঝে পাগড়ি প্রদান করা হয়।

এছাড়াও মাদরাসার শিক্ষক আজিজুল ইসলামকে মাদরাসার প্রতি তার ত্যাগের জন্য সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন তরুণ আলোচক এডভোকেট হাফেজ রিদওয়ানুল কাবীর।

হঠাৎ ভারত সফরে বিএনপির তিন নেতা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ