২০১৮-০৬-০৯

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

রোববার থেকে লাগাতার অবস্থান কর্মসূচি বেসরকারি শিক্ষক-কর্মচারীদের

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: এমপিওভুক্তির দাবিতে আগামী রোববার থেকে লাগাতার অবস্থান কর্মসূচি শুরুর ঘোষণা দিয়েছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা।

অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতায় নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার বিষয়ে স্পষ্ট ঘোষণা না থাকায় আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষক কর্মচারীরা।

শিক্ষকগণ বলেন, অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতার পর তারা হতাশ। হতাশা থেকেই তারা আবারও লাগাতার কর্মসূচিতে যাচ্ছেন।

এর আগে, গত বছরের ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা লাগাতার কর্মসূচি শুরু করেন। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে টানা ওই অবস্থান ও অনশনের এক পর্যায়ে গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার তৎকালীন একান্ত সচিব সাজ্জাদুল হাসান সেখানে গিয়ে আশ্বাস দেন।

শিক্ষক-কর্মচারীরা আন্দোলন কর্মসূচি স্থগিতের ঘোষণা দিলে সরকারের বিভিন্ন পর্যায় থেকে বলা হয়েছে আসন্ন অর্থ বছরে নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে।

কিন্তু অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত বৃহস্পতিবার ২০১৮-২০১৯ অর্থ বছরের যে বাজেট প্রস্তাব করেন, সেখানে তিনি নতুন এমপিওভুক্তির বিষয়ে সুষ্পষ্ট কিছু বলেননি। যে কারণে বেসরকারি শিক্ষক কর্মচারীরা আন্দোলনের ঘোষণা দিলেন।

-আরআর