বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


চট্টগ্রামের খুলশীতে সর্বস্তরের জনগণের অনন্য এক ইফতার মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ হাবীব: অাজ চট্টগ্রামের খুলশী থানার অন্তর্গত ঝাউতলা এলাকার সর্বশ্রেণী’র যুবক কিশোরদের আয়োজনে এক বিশাল ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ঝাউতলা ষ্টেশন জামে মসজিদে আয়োজিত এ ইফতার মাহফিলে এলাকার আশপাশ থেকে প্রায় দু্ই শতাধিক ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

এই প্রাণবন্ত মহতি ইফতার মাহফিলের এলাকার সর্বস্তরের মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ইফতার আগ মুহূর্তে উপস্থিত মুসল্লিদের মূল্যবান নসিহত ও দোয়া করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা আরিফুর রহমান।

তিনি উপস্থিত লোকদের লক্ষ্য করে মাহে রমজানের শেষ দশকের গুরুত্ব মাহাত্ব তুলে ধরে বলেন, মাহে রমজানের শেষ দশক মুমিনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। মাগফেরাতের দশ দিন পার হয়ে এল মুক্তির সওগাত নিয়ে নাজাতের দশক।

এই দশক ইতিকাফেরও দশক। ইতিকাফ হচ্ছে, আল্লাহর নৈকট্য ও ক্ষমা লাভের একটি অনন্য সুযোগ। এই দশ দিনেই আল্লাহর বিশেষ অনুগ্রহ, অনুকম্পা, ক্ষমা ও করুণার আশায় মসজিদে মসজিদে পালন করা হয় ইতিকাফ।

রোজাদার মুসলিমরা ইতিকাফ আদায় করে বিশেষ ফজিলত ও পুণ্য অর্জনে সচেষ্ট থাকেন। মাহে রমজানের প্রতিটি দিনক্ষণ ও মুহূর্ত খুবই দামি ও মূল্যবান। ইবাদত তপস্যা ও আরাধনার মাধ্যমে রোজাদার আল্লাহর দরবারে নিজেকে নিবেদন করতে সক্ষম হলে তবে জীবন হবে ধন্য ও কামিয়াব।

বছরে একটি মাস মহিমান্বিত মাহে রমজানে সিয়াম সাধনা, ইবাদত-আরাধনা, দান-সদকাহ ও জাকাত-ফিতরার মাধ্যমে রোজাদারকে আল্লাহর নৈকট্য ও সান্নিধ্যের কাছাকাছি নিয়ে যায়।

তাই আমাদের ইবাদতের মাধ্যমে কাটানোর চেষ্টা করবো বাকি দিনগুলো। আল্লাহ আমাদের তাওফিক দান করুন।

ইফতার মাহফিলের আহ্বায়ক, চট্টগ্রামের জনপ্রিয় খাদ্য প্রতিষ্ঠান মিষ্টি মেলার খুলশী শাখার পরিচালক মুহাম্মদ আল আমিন বলেন, সর্বস্তরের মানুষকে এক কাতারে একাতাবদ্ধ করার লক্ষ্যে আমরা এ ইফতার মাহফিলের আয়োজন করেছি। এ বছরই আমাদের প্রথম ইফতার মাহফিল। আমরা আগমীতেও এ চেষ্টা অব্যহত রাখার চেষ্টা করবো।

এ মহতি ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক, ঝাউতলা বাজারের সাবেক সভাপতি জনাব হায়দার হোসেন বাদল, রফিউদ্দীন শাওন, হাসান আল মামুনসহ আরো অনেকে।

আরও পড়ুন : ‘জামায়াত ইসলাম-এর বই পড়ে যুবসমাজ বিভ্রান্ত হচ্ছে’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ