শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কিশোরগঞ্জ ও শরীয়তপুরে পুলিশি বাধায় বিএনপির ইফতার অনুষ্ঠান পণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কিশোরগঞ্জের ভৈরবে ও শরীয়তপুরের সখিপুরে বিএনপির ইফতার অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে পুলিশ। ভৈরবে পৌর বিএনপির উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় স্থানীয় বিএনপির বাসস্ট্যান্ড কার্যালয়ে এ ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

ভৈরব পৌর বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান জানান, আজকের ইফতার অনুষ্ঠান না করতে ভৈরব থানা পুলিশ গতকাল রাতেই নিষেধ করেছে। পুলিশ মোবাইলে বিএনপি নেতাদেরকে ইফতার অনুষ্ঠান বন্ধ করতে বলেছে।

ভৈরবের ইফতার পার্টির ব্যাপারে পুলিশ জানায়, পৌর এলাকার ৪ নাম্বার ওয়ার্ডে আজ পৌর আওয়ামী লীগের ইফতার অনুষ্ঠান হবে। এই তারিখটি আগে থেকেই নির্ধারণ করা হয়েছিল। বিএনপির অফিসটিও একই এলাকায় তাই দুই দলের ইফতার আয়োজনে এখানে উত্তেজনা ও সংঘর্ষের আশঙ্কায় বিএনপির ইফতার অনুষ্ঠান বন্ধ করা হয়েছে।

ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেসুর রহমান বলেন, একই এলাকায় দুই দলের ইফতার আয়োজনে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার খবরে পুলিশ বিএনপির ইফতার অনুষ্ঠানটি বন্ধ করেছে। ইফতার অনুষ্ঠান নিয়ে আইন-শৃঙ্খলার অবনতি হবে- এমন কাজ পুলিশকে বন্ধ করতেই হবে।

এদিকে, শরীয়তপুরের সখিপুরে পুলিশ বিএনপির ইফতার পাটি বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপি। এছাড়া বিএনপি নেতাকর্মীরা ইফতার পার্টি করার চেস্টা করলে তাদেরকে গনগ্রেফতার করা হবে বলেও হমকি প্রদান করছেন পুলিশ।

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার দক্ষিন তারাবুনিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আগামী শনিবার কিরণ নগর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার পার্টির আয়োজন করার কথা ছিল।

সখিপুরের ইফতার পার্টির ব্যাপারে ওই থানার উপ-পুলিশ পরিদর্শক নাজমুল ইসলাম বলেন, আমরা ইফতার পার্টির আয়োজনে বাধাঁ দেই নি। বিদ্যালয় মাঠে বিনা অনুমোতিতে রাজনৈতক কর্মসুচি দেয়া হয়েছে, এ ধরনের কর্মসুচি দিলে জেলা প্রশাসক মহোদয়ের এবং বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি লাগে। অনুমতি নিয়ে অনুষ্ঠান করতে বলা হয়েছে।

শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ইফতার পার্টিতে পুলিশ বাধাঁ দিবে কেন? শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের অনুমতি আছে কি না পুলিশ এ বিষয় জানতে গেছে। বিদ্যালয় মাঠে রাজনৈতিক দলের ব্যানারে কোন কর্মসুচি না করাই ভাল। ইফতার পার্টিতে পুলিশ বাধাঁ দেইনি।

এসব ঘটনায় স্থানীয় লোকজনের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ব্নিপি নেতাকর্মীরা এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

আরও পড়ুন : চট্টগ্রামের খুলশীতে সর্বস্তরের জনগণের অনন্য এক ইফতার মাহফিল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ