শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বাংলাদেশের গণতন্ত্র এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশের গণতন্ত্র এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত এবং অর্থনীতিও যথেষ্ট শক্তিশালী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার গণভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে
বক্তব্যকালে এই মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ২০০৮ সালের নির্বাচনের আগে দিন বদলের যে সনদ ঘোষণা করেছিল, সেই সনদ অনুযায়ী সরকারের বিভিন্ন কার্যকরী পদক্ষেপের ফলে মানুষের দিন বদল শুরু হয়ে গেছে।

তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে উল্লেখযোগ্য হারে দারিদ্র্য হ্রাস করতে সক্ষম হয়েছি। ইনশাল্লাহ আমরা ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে সক্ষম হব।

বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উঠে এসেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পরমাণু বিশ্বে আমাদের প্রবেশ ঘটেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে আমরা মহাকাশেও পৌঁছে গেছি।

সাফল্যের এই ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এই অগ্রগতির ধারাবাহিকতা যেন বজায় থাকে।

এসময় আরও উপস্থিত ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

আরো পড়ুন- রোজাদারদের জন্য আদর্শ খাবার; কিছু জরুরি পরামর্শ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ