বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


রমজান ইসলাম প্রতিষ্ঠার মাস : আবদুল লতিফ নেজামী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, মুসলিম জাতীয় ঐতিহ্য চেতনায় এবং সাংস্কৃতিক জীবনে রমজান অতি গুরুত্বপূর্ণ। রমজান মাস ইসলাম প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে রাসুলুল্লাহ সা. ও তার সাহাবায়ে কেরাম বাতিলের বিরুদ্ধে লড়াই করেছিলেন। সিয়াম সাধনার মধ্য দিয়ে মানব জাতিকে মহান আল্লাহ তায়ালার রহমত লাভের আহ্বান জানিয়েছেন।

গতকাল রাজধানীর একটি হোটেলে নেজামে ইসলাম পার্টির আয়োজনে ইফতার মাহফিলের পূর্বে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে মাওলানা আবদুর রশিদ মজুমদার বলেন, শুধুমাত্র উপবাস থাকাই রমজান মাসের সাফল্যের শর্ত নয়। উপবাসের সাথে সাথে যাবতীয় পাপ কাজ- মিথ্যা কথা বলা, গীবত করা, চোগলখোরী, মুনাফাখোরী, কালোবাজারী, প্রতারণার মত ইসলাম বিরোধী কাজ থেকে বিরত না থাকলে রমজানের ফল পাওয়া যাবেনা।

সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবুল হাছানাত আমিনিী, অধ্যাপক এহতেশাম সারওয়ার, মাওলানা শেখ লোকমান হোসেন,মাওলানা আলতাফ হোসেন, আলহাজ্ব ওবায়দুল হক, মাওলানা একেএম আশরাফুল হক, মুফতি আবদুল কাইয়ূম, পীরজাদা সৈয়দ মোঃ আহসান, আতিকুল ইসলাম, মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন মাওলানা মাহফুজুল্লাহ, মাওলানা মুজিবুর রহমান, সৈয়দ মোয়াজ্জাম হোসেন, ব্যারিস্টার আনোয়ার হোসেন, মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা আবুল কাসেম প্রমূখ।

আরও পড়ুন : কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে : চরমোনাই পীর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ