বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ১৮ বৈশাখ ১৪৩১ ।। ২৩ শাওয়াল ১৪৪৫


বিশ্বসেরা হাফেজরা তারাবি পড়াচ্ছেন কোথায়?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্ব আসরে বাংলাদেশের পক্ষ থেকে বিজয় ছিনিয়ে আনা দেশের কৃতী সন্তানগণ কুরআন নাজিলের মাস মহিমান্বিত রমজানে কোথায় আছেনে, কোথায় তারাবি পড়াচ্ছেন জানাচ্ছেন আবদুল্লাহ তামিম।

বিশ্বের নানা দেশ থেকে বাংলাদেশের কিশোর হাফেজরা বিজয় ছিনিয়ে এনে বিশ্ব দরবারে বাঙলার মুখ উজ্জ্বল করেছে। তাদের সফলতায় উজ্জ্বল হয়েছে এদেশের তরুণ বৃদ্ধ সবার মুখ। এইতো গেলবার দুবাইতে ৮০ টি দেশকে পেছনে ফেলে বাংলাদেশি হাফেজ তরিকুল ইসলাম অর্জন করলেন ১ম স্থান। এর আগে নাজমুস সাকিব, হাফেজ জাকারিয়া, সাদ সুরাইল, আবদুল্লাহ আল মামুনসহ অনেকেই এসব পুরস্কার অর্জনে গর্বিত হয়েছেন।

বিশ্বসেরা এ হাফেজগণ যেখানে তারাবি পড়ান সেখানে মুগ্ধ হয়ে নামাজ পড়েন হাজারও মানুষ। আপনিও একবার সেখানে তারাবি পড়ার জন্য যেতে পারেন।

প্রথমে বলবো হাফেজ কারী নেছার আহমদ আন নাছিরী প্রতিষ্ঠিত মারকাযুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার বিশ্ব জয় করা কয়েকজন হাফেজের কথা। ২০১২ সালে সৌদিতে প্রায় ৩৫ দেশে তৃতীয় স্থান অর্জনকারী সাদ সুরাইল। তিনি এবার তারাবির নামাজ পড়াচ্ছেন নয়া পল্টন জামে মসজিদে।

২০১৫ সালে ইরানে পুরস্কার জয়ী হাফেজ ফুরকান খন্দকার তারাবি পড়ান উত্তরার ১৪ নং সেক্টরের আয়শা রা. জামে মসজিদে।

২০১৫ সালে সৌদি আরব থেকে স্বর্ণ  জয়ী হেলাল উদ্দীন মারুফ নামাজে তারাবি পড়াচ্ছেন, সদরঘাট পাটুয়াটুলি জামে মসজিদে।

বিশ্বসেরা হাফেজ তরিকুল ইসলাম বাংলার মান মর্যাদা বিশ্ব দরবারে উচুঁ করেছিলেন ২০১৭ সালে,  তিনি তারাবির নামাজ পড়াচ্ছেন, বনানী বাজার জামে মসজিদে।

হাফেজ সাইফুর রহমান ত্বকি, কুয়েত বাহরাইনে ২০১৭ সালে কুরআনের প্রতিযোগিতা বিজয় অর্জন করেছেন। তিনি  তারাবি পড়াচ্ছেন, রাজারবাগ পুলিশ লাইন মসজিদে।

সম্প্রতি ইরানের ২০১৮ সালের বিশ্ব প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী ইহসানুল্লাহ নামাজ পড়াচ্ছেন, মিরপুর সাড়ে এগারো, দুয়ারীপারা ষ্টার্ণ হাওজি‌ং নূরে মক্কা জামে মসজিদে।

আপনার মোবাইলে অ্যাপটি ইনস্টল এখানে ক্লিক করুন

হাফেজ কারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কুরআন ওয়াসসুন্নাহ যাত্রাবাড়ী মাদরাসা থেকেও বিশ্ব জয় করেছেন অনেকেই।

তাদের থেকে বিশ্ব জয়করা হাফেজ, হাফেজ জাকারিয়া কাতার, জর্ডান, মিশর, কুয়েত, দুবাই, বাহরাইন থেকে প্রতিযোগিতায় জয়ী হয়েছিলেন। তিনি তারাবি পড়াচ্ছেন, ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় জামে মসজিদে।

হাফেজ নাজমুস সাকিব ইন্ডিয়া, দুবাই, সৌদি আরব থেকে পুস্কার অর্জন করে বিশ্বের দরবারে বাংলাদেশের মানকে সমুন্নত করেছেন। তিনি তারাবি পড়াচ্ছেন, মেহেদিবাগ জামে মসজিদ চট্রগ্রামে।

হাফেজ আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব, দুবাই, কুয়েত, মিশর, সুদান থেকে কুরআন প্রতিযোগিতায় পুরস্কার জিতেছেন। তিনি এবার তারাবির নামাজ পড়াচ্ছেন  ঢাকার বনানী জামে মসজিদে।

আরো পড়ুন- তারাবির নামাজ ২০ রাকা‘আত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ