বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

দেওবন্দ ঈদগাহ ওয়াকফ কমিটির বৈঠক; ফিতরা ৩০ রুপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ওমর ফাইয়ায :  ঈদুল ফিতর উপলক্ষ্যে ভারতের দেওবন্দ ঈদগাহ ওয়াকফ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল জুমার নামাজের পর মুসলিম ফান্ড ট্রাস্টের অফিসে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ঈদুল ফিতরের নামাযের সময়সূচি এবং সদকায়ে ফিতরের পরিমাণ নিয়ে আলোচনা হয়।বৈঠকে সভাপতিত্ব করেন কারী সাইয়্যেদ ওসমান মনসুরপুরী।

বৈঠকে সবার ঐকমতে সিদ্ধান্ত হয়, এবার ঈদের নামাজ  সকাল সোয়া আটটায় অনুষ্ঠিত হবে। বৈঠকে বলা হয়, প্রাকৃতিক দুর্যোগের কারণে যদি ঈদগাহ ময়দানে নামাজ আদায় সম্ভব না হয় তবে দেওবন্দের মসজিদে রশীদে নামাজ আদায় করা হবে।

ঈদগাহ ওয়াকফ কমিটির প্রধান মাওলানা হাসিব সিদ্দিকী বৈঠকের সদস্যদের সদকায়ে ফিতর সম্পর্কে দারূল উলুম দেওবন্দের ফতোয়া পড়ে শোনান এবং বলেন, এ বছর সদকায়ে ফিতরের পরিমাণ ত্রিশ রুপি।

তিনি বলেন, প্রতিজনের মাথাপিছু ফেতরা হিসেবে এক কেজি ছয়শ তেত্রিশ গ্রাম গম অথবা তার মূল্য ত্রিশ রুপি সদকাহ করতে হবে। সূত্র: রোজনামা খবরেঁ।

আরও পড়ুন : দেওবন্দ মাদরাসার জন্য বই সংগ্রহ চলছে; আপনি অংশ নিবেন যেভাবে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ