শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘একরাম নিহতে তদন্ত হবে, প্রমাণ মিললে ব্যবস্থা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘কাউন্সিলর একরামুল হক নিহতের ঘটনা খতিয়ে দেখতে শিগগিরই তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রিপোর্টে অপরাধের প্রমাণ মিললে ব্যবস্থা নেয়া হবে।

টেকনাফে ওয়ার্ড কাউন্সিলর একরাম নিহতের ঘটনা নিয়ে শনিবার সকালে সাংবাদিকদের কাছে নিজ বাসভবনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য যদি আইন অমান্য করেন, যদি কেউ ইচ্ছাকৃতভাবে কিংবা প্রলুব্ধ হয়ে এ ধরনের ঘটনার সূত্রপাত করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, একজন ম্যাজিস্ট্রেট তদন্তে রয়েছেন। ম্যাজিস্ট্রেটের তদন্ত যদি কোনোরকম ইঙ্গিত আমাদের দেয় বা কোনো নির্দেশনা থাকে তাহলে অবশ্যই সেই অনুযায়ী ব্যবস্থা হবে।

মাদকবিরোধী অভিযানে কক্সবাজারের টেকনাফে গত ২৬ মে একরামুল হক নিহত হন। তাকে বাসা থেকে র‌্যাব এবং ডিজিএফআইয়ের স্থানীয় দুজন কর্মকর্তা ডেকে নেয়ার পর হত্যা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করে তার পরিবার।

ঘটনার সময়কার ফোন কলের একটি অডিও ক্লিপ সাংবাদিকদের শুনিয়েছে একরামের স্ত্রী। কিছু সংবাদমাধ্যমেও অডিওটি প্রকাশ করা হয়েছে। ঘটনা নিয়ে রেকর্ড করা অডিওটি প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একরামুল হক উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন ও পৌর এলাকার কায়ুকখালী গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

আরো পড়ুন- কাজা রোজা রাখার পদ্ধতি


সম্পর্কিত খবর