শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘১০ জুনের মধ্যে বেতন পাবেন পোশাক শ্রমিকরা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  পোশাক শ্রমিকদের আগামী ১০ জুন বেতন ও ১৪ জুনের মধ্যে বোনাস প্রদান করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এবং বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমইএ) নেতাদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা জানান।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, আমি সবার সঙ্গে কথা বলেছি। ব্যবসায়ীরা ঈদের আগে বেতন-বোনাসসহ অন্যান্য ভাতা সব পরিশোধ করবেন। শ্রমিকরা হাসিখুশিভাবেই এবার বাড়িতে যাবেন ঈদ করতে।

তিনি বলেন, পোশাক খাতের শ্রমিকদের সময়মতো বেতনভাতা দিতে হবে। ১০ তারিখের মধ্যে মে মাসের পূর্ণ বেতন এবং ১৪ তারিখের আগে বোনাস পরিশোধ করতে হবে।

এ ছাড়া মন্ত্রী আরও বলেন, ঈদের আগে কোনো শ্রমিককে ছাঁটাই করা চলবে না। শ্রমিক অসন্তোষ দেখা দেয় এমন কোনো কর্মকাণ্ড করা যাবে না। ব্যবসায়ীরা নগদ টাকা বহনের ক্ষেত্রে পুলিশি সহায়তা চাইলে পাবেন।

বৈঠকে এফবিসিসিআইয়ের সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমানসহ অন্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন- রমজানে রোগীদের রোজা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ