বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ক্রিকেটারদের নির্বাচন করা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : জাতীয় ক্রিকেট দলের দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসানের আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে গুঞ্জন দেশজুড়ে। ক্রীড়াঙ্গন থেকে শুরু করে রাজনৈতিক মহলেও এ নিয়ে আছে জল্পনা। এরমধ্যে দুই ক্রিকেটারের ভোটে দাঁড়ানো বিষয়ে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৩০ মে) বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সরাসরি নাম উল্লেখ না করে প্রধানমন্ত্রী বলেন, ‘পৃথিবীর সব দেশেই সেলেব্রিটিরা নমিনেশন পেয়ে থাকেন, এটা নতুন কিছু নয়। কারও যদি আকাঙ্ক্ষা হয়..., নিশ্চয়ই তারা আমাদের দেশের জন্য সম্মান নিয়ে এসেছে, আজকে খেলাধুলাকে একটা ভালো অবস্থানে নিয়ে এসেছে। পৃথিবীর সবদেশেই এমনটা হয়ে থাকে।’

সেলেব্রিটি, ব্যবসায়ীসহ রাজনীতির বাইরের ব্যক্তিদের নির্বাচনে প্রার্থী করার কারণে তৃণমূলের রাজনীতিকরা বঞ্চিত হচ্ছেন কিনা? এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘পৃথিবীর সবদেশেই এমনটা হয়ে থাকে। তার মানে এটা নয় যে, তৃণমূলে যারা আছেন তারা নমিনেশন পান না।

তিনি বলেন, দেখুন, আমরা সব কিন্তু তৃণমূলে কাজ করেই এসেছি। সেই স্কুল জীবন থেকেই কিন্তু রাজনীতি করে উঠে এসেছি। আমরা কিন্তু সেলিব্রিটি হয়ে আসিনি। কাজেই আমরা তো আছিই। রাজনীতি যারা করেন তারা নিশ্চয়ই (মনোনয়ন) পান, অধিকাংশই পান। কাজেই এটা খুব স্বাভাবিক।’

মঙ্গলবার (২৯ মে) এক সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আগামী নির্বাচনে মাশরাফি এবং সাকিব ভোটে দাঁড়াবেন। এমনকি মাশরাফি নির্বাচনে দাঁড়ালে তাকে ভোট দেয়ার জন্যও আহ্বান জানান তিনি।

যদিও তার কয়েক ঘণ্টা পর পরিকল্পনামন্ত্রী দাবি করেন, অনুমানের ওপর ভিত্তি করে তিনি এমন কথা বলেছেন। তারা নির্বাচন করবেন কিনা তিনি জানেন না।

আরও পড়ুন : এমপি নির্বাচনে লড়বেন সাকিব মাশরাফি!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ