রবিবার, ২৪ জুন ২০১৮

ইসলামী ব্যাংকের প্রথম মহিলা শাখা উদ্বোধন

OURISLAM24.COM
মে ৩১, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৩৩তম ও প্রথম মহিলা শাখা হিসেবে মিরপুর মহিলা শাখা ৩০ মে ২০১৮, বুধবার ঢাকার মিরপুরে রূপনগর আবাসিক এলাকায় উদ্বোধন করা হয়।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মোঃ আসলামুল হক প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এম আব্দুল মোমেন ও ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া।

স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মোঃ শফিকুর রহমান।

ধন্যবাদ জ্ঞাপন করেন ব্যাংকের সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও শাখাপ্রধান হাসনে আরা বেগম। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন লন্ডনস্থ লেবার ফ্রেন্ডস্ অব বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক সৈয়দ আবুল বাশার ও নারী উদ্যোক্তা কানিজ শারমিন মুক্তা।

ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মোঃ আসলামুল হক প্রধান অতিথির ভাষণে বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। ইসলামী ব্যাংক এ উন্নয়নের সহযোগী হিসেবে দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।

দেশের চলমান উন্নয়নে ইসলামী ব্যাংক আরও বেশি ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশের তরুণ সমাজকে মাদকের আগ্রাসন থেকে মুক্ত করার জন্য জনমত সৃষ্টি করতে হবে।

ইসলামী ব্যাংকের কল্যাণমূখী সেবা গ্রহণ করতে তিনি সকলের প্রতি আহবান জানান। মোঃ মাহবুব উল আলম সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দক্ষিণ ও দক্ষিণ এশিয়ার সর্বপ্রথম সুদমুক্ত ও শরী‘আহ্র ভিত্তিতে পরিচালিত ব্যাংক।

এ ব্যাংক দেশের উন্নয়ন নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে সকল নিয়মনীতি পরিপালন করে ব্যাংকিং সেবা প্রদান করছে। এই ব্যাংকের কর্মকর্তা কর্মচারীদের সততা, পেশাগত দক্ষতা ও আন্তরিক সেবা দেশীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে স্বীকৃত।

জনগণের আস্থার ফলেই  ইসলামী ব্যাংক বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের মধ্যে অন্যতম। দেশের শিল্পায়ন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের বিকাশ, পরিবহণ ও আবাসন খাতে ইসলামী ব্যাংক সর্বোচ্চ বিনিয়োগ যোগানের মাধ্যমে এ ব্যাংক দেশের চলমান উন্নয়নে অবদান অবদান রাখছে।

আরো পড়ুন- কাজা রোজা রাখার পদ্ধতি