শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ফ্রান্সের নাগরিকত্ব পেলেন ঝুলে থাকা শিশুকে বাঁচিয়ে (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  বহুতল ভবনের চারতলার একটি ব্যালকনিতে ঝুলে থাকা ছোট্ট শিশুকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করে রাতারাতি তারকা বনে যান তিনি। ফ্রান্সের নাগরিকত্ব পেলেন স্পাইডারম্যান মামোউডু গাচসামা।

মামোউডু গাচসামাকে দেশটির নাগরিকত্ব দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। পাশাপাশি তাকে দমকল বাহিনীতে কাজের সুযোগ দেয়া হয়েছে।

গতকাল সোমবার (২৮ মে) ২২ বছরের অভিবাসী মামৌদো গাসামার সঙ্গে দেখা করেন ম্যাক্রোঁ। এসময় তিনি তার সাহসিকতার প্রশংসা করেন।

গত শনিবার সন্ধ্যায় উত্তর প্যারিসের ঘটনা। ওইদিন স্পাইডারম্যানের মতো করে একটি ভবন বেয়ে ঝুলে থাকা শিশুকে বাঁচান মালি থেকে সাগরপথে ইউরোপে আসা মামোউডু গাচসামা।

নিজের কোনো নিরাপত্তার কথা চিন্তা না করে শিশুটিকে বাঁচান তিনি। মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে তিনি শিশুটিকে রক্ষা করেন।

মামোউডুর এমন কাজের প্রশংসা করেছেন সবাই। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ উদ্ধারকাজের ছোট্ট ভিডিওটি কয়েক মিলিয়ন মানুষ দেখেছে।

এ নিয়ে গাচসামা বলেন, আমি এ কাজটি করেছি কোনও চিন্তা না করেই। আমি যখন দেখছিলাম সবাই শুধু চিৎকার করছে এবং গাড়িগুলো তাদের হর্ন বাজাচ্ছে। ঠিক তখনই আমি বিল্ডিংয়ের বারান্দা দিয়ে উপরে উঠেছি। ঈশ্বরকে ধন্যবাদ, আমি শিশুটিকে রক্ষা করতে পেরেছি।

তিনি আরও বলেন, আমি শিশুটিকে উদ্ধারের পর ভয় পেয়ে গিয়েছিলাম। শোবার ঘরে গিয়ে আমার শরীর কাঁপছিল। আমি দাঁড়ানো থেকে বসে পড়েছিলাম।

গাচসামার এমন কাজকে ‘সাহসিকতার পরিচয়’বলে মন্তব্য করেছেন প্যারিসের মেয়র অ্যানি হিডলগো। তিনি এক টুইট বার্তায় তাকে ‘১৮ সালের স্পাইডারম্যান’উল্লেখ করে ধন্যবাদ জানান।

সূত্র: ইন্ডিপেনডেন্ট

আরো পড়ুন- রমজানে রোগীদের রোজা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ