শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মুসলিম বিশ্বকে ইসরাইলের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্নের আহ্বান হেফাজতের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মুসলিম বিশ্বকে  ইসরাইলের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন ও তাদের তৈরি পণ্য বর্জন করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ হেফাজত ইসলাম ।

শনিবার বিকেল ৩ টায় চট্টগ্রাম মুসলিম হলে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আয়োজিত “বায়তুল মুকাদ্দাস পুনরুদ্ধার ও ইসরাইলী আগ্রাসন প্রতিরোধে মুসলিম উম্মাহর করণীয়” শীর্ষক আলোচনা সভায় সংগঠনেরমহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী এ আহ্বান জানান।

আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, বায়তুল মোকাদ্দাস মুসলমানদের প্রথম কেবল। জেরুসালেম হলো স্বাধীন ফিলিস্তিনের রাজধানী, যা ইসরাইল অন্যায়ভাবে জবর দখল করে রেখেছে। বিগত ১৫ মে অর্ধশতাধিক মুসলমানদের নির্বিচারে গুলি করে হত্যা এবং ২৫০০ মানুষকে আহত করেছে।

তিনি বলেন, মুসলমানদের রক্তের ওপর দাঁড়িয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাসের পবিত্র ভূমি জেরুসালেমে মার্কিন দূতাবাস উদ্বোধন করে মুসলিম উম্মাহর কলিজায় আঘাত হেনেছে। এটা মুসলিম উম্মাহ মেনে নিতে পারে না।

তিনি আরো বলেন, ফিলিস্তিনিরা আমাদের ভাই। তাদের অধিকার প্রতিষ্ঠায় জালিম ইসরাইল ও মার্কিনীদের বিরুদ্ধে বিশ্বব্যাপী গণ-আন্দোলন গড়ে তুলতে হবে।

এ সময় তিনি ইসরাইলের সাথে মুসলিমবিশ্বের সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং তাদের সকল পণ্য বর্জন করার জন্য মুসলিম রাষ্ট্রসমূহের প্রতি আহ্বান জানান।

ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরাইলী বর্বরোচিত হামলা বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে জাতিসংঘ, ওআইসি এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাসমূহ এবং বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দারুল উলুম হাটহাজারীর মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসেন, মাওলানা আহমদ দিদার কাসেমী, মাওলানা মঈনুদ্দিন রুহী, হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনরি, খতীবে আযম রহ. এর সাহেবজাদা মাওলানা হাফেজ সোহাইব নোমানী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

এছাড়াও উপস্থিত ছিলেন, নাসিরাবাদ মাদরাসার মুহতামিম মওলানা আবদুল জাব্বার, সেগুনবাগান কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়ব, আলহাজ আবদুর রহমান চৌধুরী, মাওলানা মাহবুবুর রহমান হানিফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী প্রভাষক মাওলানা মুফতি হুমায়ুন কবির, মাওলানা আনম আহমদুল্লাহ, মাওলানা সরোয়ার আলম, মাওলানা জয়নাল আবেদীন কুতুবী, মাওলানা শামসুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন, মাওলানা হাফেজ ফায়সাল ও মাওলানা হাফেজ মোহাম্মদ হানিফ।

আরও পড়ুন : ইসরায়েলের বিরুদ্ধে আইসিসিতে তদন্তের আবেদন ফিলিস্তিনের


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ