শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


একটি মানবিক আবেদন; নুরুননবীকে বাঁচাতে এগিয়ে আসুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রতিটি মানুষই রোগের যথাযথ চিকিৎসা নেয়ার জন্য প্রয়োজনীয় সব কিছুই করে থাকেন। জমি জমা বিক্রি করে কিংবা ঋণ করেও চিকিৎসা নেন মানুষ। কিন্তু যার জমি জমা কিংবা ঋণ করার কেউ নেই সে কী করবে? সমাজের দিকে চেয়ে থাকা ছাড়া তার কোনো উপায় নেই।

কিডনি রোগে আক্রান্ত মুহাম্মদ নুরুন নবীও বাঁচতে চায়। তার সহায় সম্ভব বলতে একখানা ঘরই আছে। জমি জমা কিংবা অর্থ উপার্জনের মতো কোনো অবলম্বনই নেই। সে তাকিয়ে আছে সমাজের বিত্তবানদের দিকে।

রমজানে বহু মানুষ দান করেন। আবার যাকাতের পয়সাও বিলান জনে জনে। তাদের দিকে তাকিয়ে আছে নুরুননবী। কিছু পয়সা হলেই সে বেঁচে যায়। করতে পারে চিকিৎসা।

নুরুননবীর উভয় কিডনিতে সমস্যা দেখা দিয়েছে। টানা দুই বছর চিকিৎসা নিতে হবে তাকে। ডাক্তার এমনটাই বলেছে।

নুরুন নবীর বাড়ি শেরপুর জেলার ঝিনাইগাতী থানার লয়খা গ্রামে। আওয়ার ইসলামের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ানের বাড়ির পাশেই তাদের বাড়ি। নুরুন নবীর বাবা ইন্তেকাল করেছেন অনেক আগেই। নিতান্তই গরিব পরিবার সেলুনে চুল কেটে জীবন পার করেছেন বাবা আবদুর রহমান। ছেলে নুরুননবীও কাজ করে সেলুনে।

বর্তমানে প্রতিমাসে ৩০ হাজার টাকা খরচ হয় নুরুননবীর। কয়েক মাস ধরে এ চিকিৎসা চলছে। চালাতে হবে আরও দীর্ঘ দিন। এলাকার লোকজনই এতদিন টাকা পয়সা দিয়ে চিকিৎসা করিয়েছেন। এখন সমাজের কাছে হাত পাতা ছাড়া তার আর কোনো উপায় নেই।

নুরুন নবীকে বাঁচানোর মালিক আল্লাহ। আমরা তার জন্য শুধু চেষ্টাই করতে পারি। একটা মানুষ এ যুগে অর্থাভাবে বিনা চিকিৎসায় মারা যাবে সেটা মেনে নেয়া কঠিন।

তাই আসুন, একটু চেষ্টা করি, নুরুন নবীকে বাঁচানো যায় কিনা।

ওর সঙ্গে যোগাযোগের ও আলাপ : 01984158622
সাহায্য পাঠানোর জন্য বিকাশ : 01717831937 (পার্সোনাল)
রকেট : 01717831937-7 (পার্সোনাল)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ