সোমবার, ২৫ জুন ২০১৮

কর্নাটকে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কুমারস্বামী

OURISLAM24.COM
মে ২৪, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: ভারতের কর্নাটক রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করলেন জেডিএস নেতা এইচ ডি কুমারস্বামী। বেঙ্গালুরুর বিধান সৌধতে বর্ণাঢ্য অনুষ্ঠানে তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল বাজুভাই ভালা। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন কংগ্রেস নেতা জি পরমেশ্বর।

এই অনুষ্ঠানে বিরোধী ঐক্যের ছবি দেখা গেছে। মঞ্চে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গাঁধী, কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু, এনপিসি প্রধান শরদ পওয়ার,আরজেডি নেতা তেজস্বী যাদব, রাষ্ট্রীয় লোকদলের প্রধান অজিত সিংহ সহ বিজেপি-বিরোধী দলগুলির নেতা-নেত্রীরা।

ছিলেন কুমারস্বামীর বাবা এইচ ডি দেবেগৌড়া ও মা চেন্নাম্মা। মমতা, অখিলেশ, মায়াবতীদের সঙ্গে সৌজন্য বিনিময় করতে দেখা যায় প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়াকে।

এই অনুষ্ঠানে হাজির থাকার জন্য গতকালই বেঙ্গালুরু পৌঁছে যান মমতা। গতকাল রাতেই তাঁর সঙ্গে দেখা করেন কুমারস্বামী। আজ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করেন মমতা। তিনি জানিয়েছেন, ‘সমস্ত আঞ্চলিক দলের একজোট হওয়া জরুরি। তাই কুমারস্বামীকে সমর্থন জানাতে এসেছি । কংগ্রেসের কাজ কংগ্রেস করুক।’

এইচজে

আরো পড়ুন কাশ্মীরে পুলিশদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা!