সোমবার, ২৫ জুন ২০১৮

‘আগে নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করুন’

OURISLAM24.COM
মে ২১, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: সবার আগে নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, মাদক অভিযান হচ্ছে ভালো কথা তবে, সবার আগে নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করুন।

সোমবার রাজধানীর পুষ্পদাম রেস্টুরেন্টে খেলাফত মজলিসের ইফতার মাহফিলে তিনি একথা বলেন।

তিনি বলেন, মাদক অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা করা হচ্ছে। আমরা অবশ্যই চাই মাদকমুক্ত হোক। মাদক নির্মূল করা হোক। কিন্তু বিনা বিচারে মানুষকে হত্যা করা মেনে নেয়া যায় না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,  কক্সবাজারের টেকনাফের এমপি আবদুর রহমান বদি তো জামিন দিয়ে দিয়ে ছেড়ে দিয়েছেন। তিনি মহানন্দে এই ব্যবসা শুরু করেছেন। একজন দুইজন নয় অসংখ্য প্রায় প্রত্যেকটি জায়গায় তাদেরকেই আজকে আপনারা (সরকার) ছেড়ে দিয়েছেন যারা এই ব্যবসার সঙ্গে জড়িত।

গত কয়েকদিন ধরে ৬টি জেলায় ৬/৭জনকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, আজকে গোটা দেশে এই ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যার নামে বহু বিরোধী পক্ষকে হত্যা করা হয়েছে। কীভাবে গুম করা হয়েছে। ইলিয়াস আলীকে খুঁজে পাওয়া যায়নি, চৌধুরী আলমকে খুঁজে পাওয়া যায়নি। ৫/৬ বছর পার হয়ে গেছে-এরকম অসংখ্য মানুষকে খুঁজে পাওয়া যায়নি।

 

খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবুর রহমানের সভাপতিত্বে ইফতারে আরও উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা শফিক উদ্দিন,  মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের, বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, জামায়াতে ইসলামীর মিয়া গোলাম পারওয়ার, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুর রকীব, এলডিপি‘র রেদোয়ান আহমেদ, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবিব লিংকন, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া প্রমুখ।

‘মাদকবিরোধী অভিযানে সাফল্য পেতে আগে চোরাপথগুলো বন্ধ করতে হবে’

-আরআর