বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

শিশু যৌন কেলেংকারির দায়ে ৩৪ বিশপের পদত্যাগ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চিলির ৩৪ জন বিশপের সবাই পদত্যাগ করেছেন। শিশুদের ওপর যৌন নিপীড়নের মতো ঘৃণ্য ঘটনা প্রকাশ হয়ে পড়ার পর তারা ধর্মগুরু পোপ ফ্রান্সিসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। পাশাপাশি তারা যৌন নিপীড়িনের শিকার শিশুদের কাছে মারাত্মক ভুলের জন্য মাফ চেয়েছেন।

ভ্যাটিক্যান সিটিতে পোপ ফ্রান্সিসের সঙ্গে গতকাল শুক্রবার এক বৈঠকের পর চিলির সব বিশপ পদত্যাগ করেন। তবে এসব বিশপের পদত্যাগপত্র পোপ গ্রহণ করেছেন কিনা তা পরিষ্কার নয়।

পোপ বলেছেন, “এ ঘটনায় আমরা সবাই দায়ী; তবে সবার আগে আমি দায়ী এবং একের দায় অন্যের ঘাড়ে চাপিয়ে কেউ এ থেকে রেহাই পেতে পারি না।”

যৌন কেলেংকারির ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন বিশপ জুয়ান ব্যারোস যিনি নিজের পদের অপব্যবহার করে তার বিরুদ্ধে যৌন কেলেংকারির তদন্ত বাধাগ্রস্ত করেছিলেন। ৭০ ও ৮০’র দশকে ছেলে শিশুদের ওপর যৌন নিপীড়ন চালানোর দায়ে ২০১১ সালে ব্যারোস দোষী সাব্যস্ত হন।

৬১ বছর বয়সী ব্যারোস গত সাত বছরে বেশ কয়েকবার পদত্যাগপত্র জমা দিয়েছেন কিন্তু তা গ্রহণ করা হয় নি।

এর আগে ব্যারোসের পক্ষে পোপ ফ্রান্সিস বিতর্কিত বক্তব্য দেয়ার পর চিলির অন্তত নয়টি গির্জায় আগুন ধরিয়ে দেয়া হয়।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ