বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কিরাত প্রতিযোগিতার বিচারক হিসেবে তুরস্ক গেলেন আহমাদ বিন ইউসুফ আল আজহারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তুরস্কে অনুষ্ঠিতব্য ষষ্ঠ আন্তর্জাতিক হিফজুল কুরআন ও কিরাত প্রতিযোগিতার বিচারক হিসেবে অংশগ্রহণের উদ্দেশ্যে প্রথম বাংলাদেশি হিসেবে তুরস্ক সরকারের রাষ্ট্রীয় অতিথি হয়ে আজ ঢাকা ত্যাগ করছেন প্রখ্যাত ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী।

তিনি বাংলাদেশের বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও ক্বিরাতের পথপ্রদর্শক শাইখুল কুররা হযরত মাওলানা ক্বারী মুহাম্মাদ ইউসুফ রহ. এর উত্তরসুরি।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় বিচারক হিসেবে হযরত মাওলানা কারী মুহাম্মাদ ইউসুফ রহ. এরও দাওয়াত ছিলো কিন্তু তার ইন্তেকালের কারণে পিতা-পুত্র একই প্রতিযোগিতার বিচারক হওয়া থেকে বঞ্চিত হতে হলো।

কারী আহমাদ বিন ইউছুফ আল আজহারী বাংলাদেশে কিরাতকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়।

এ প্রতিগিতার সমাপনী দিনে বিচারকদের সম্মাননা এবং প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তাইয়েব এরদোগান।

অস্ট্রেলিয়ায় আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত শাইখ আহমাদ ইউসুফ

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ