মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


খুলনা সিটি নির্বাচনের ‘অনিয়ম’ নিয়ে হতাশ মার্কিন রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও সহিংসতা নিয়ে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।

একইসঙ্গে তিনি এই অনিয়মের তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সরকারের প্রতি। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে সচিবালয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের এ কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত।

বার্নিকাট বলেন, ‘খুলনা সিটি করপোরেশন নির্বাচনে যে পরিমাণ সহিংসতা ও অনিয়মের অভিযোগ এসেছে, তাতে আমরা হতাশ। এই অনিয়ম, সহিংসতার অবশ্যই তদন্ত হওয়া উচিত এবং সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।’

তবে খুলনা সিটি নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিয়ে মার্কিন রাষ্ট্রদূত বলেন, ‘খুলনা নির্বাচন অংশগ্রহণমূলক হওয়ায় আমরা খুশি।’ গতকাল মঙ্গলবার খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে বিপুল ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

নিকটতম প্রতিদ্বন্দ্বী মঞ্জু ধানের শীষে পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট। নৌকা সমর্থকরা জোর করে ব্যালটে সিল মারে-এমন অভিযোগে তিন কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। ২৮৯টি কেন্দ্রের মধ্যে মোট ২৮৬টির ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের খালেক পান ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট।

আরো পড়ুন- দুবাইয়ে উদ্বোধন হতে যাচ্ছে ‘কুরআন পার্ক’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ