শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


খুলনায় ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ৯৩ হাজার ভোটারের অংশ গ্রহণে খুলনায় শুরু হয়েছে সিটি করপোরেশন নির্বাচন। প্রথমবারের মতো অনুষ্ঠিত এ নির্বাচনে ভোটারদের উৎসাহ চোখে পড়ার মতো।

ব্যাপক নিরাপত্তার মধ্যে এ সিটি করপোরেশনের ২৮৯টি ভোট কেন্দ্রে একযোগে ভোট শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে  বিকাল ৪টা পর্যন্ত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সাত মাস আগে এ নির্বাচনকে ঘিরে সব মহলের নজর এখন খুলনায়। এর আগে সোমবার নির্বাচনী মালামাল সব ভোট কেন্দ্রে পৌঁছায়।

সুষ্ঠু ভোট গ্রহণ নিশ্চিত করতে নানা পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রার্থী, ভোটার ও ভোট কেন্দ্রের নিরাপত্তায় মাঠে রয়েছেন প্রায় সাড়ে ৯ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

বিভিন্ন সড়কে যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। নগরীর বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। সোমবার রাতে বিভিন্ন কেন্দ্রে সরেজমিন ঘুরে খোঁজখবর নিয়েছেন ইসির নিজস্ব কর্মকর্তারা।

তবে নির্বাচন ঘিরে এত আয়োজন ও নিরাপত্তা ব্যবস্থা নেয়া সত্ত্বেও ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিলেও রয়েছে একরকম উদ্বেগ-উৎকণ্ঠাও।

নির্বিঘে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারবেন কিনা- তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন কেউ কেউ। তবুও অনেকে ভোট দেয়ার জন্য মুখিয়ে আছেন।

বিশেষ করে নতুন ভোটারদের মধ্যে এ নির্বাচন নিয়ে ব্যাপক উৎসাহ রয়েছে। যে কোনো মূল্যে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করতে রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে ইসি।

স্থানীয়রা জানিয়েছেন, সিটি নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করলেও হাড্ডাহাড্ডি লড়াই হবে আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক ও বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর মধ্যেই।

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৫৮, আহত ২৭০০
গাজায় হতাহতের ঘটনা: জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে জরুরি বৈঠকে বসার আহ্বান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ