শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কিনোট স্পীকার হিসেবে ড. ওবায়দুল্লাহর আন্তর্জাতিক কনফারেন্সে যোগদান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্প্রতি থাইল্যান্ডের ইয়ালা রাজাবহাট ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত “Research for Stability, Prosperity and Sustainability” শিরোনামে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনে কিনোট স্পীকার ও আন্তর্জাতিক প্যানেল ডিসকাসনের অন্যতম ডিসকাসেন্ট হিসেবে আমন্ত্রিত হয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ যোগদান করেন।

কনফারেন্সে তিনি “Education for Sustainable Development: An Islamic Perspective” শিরোণামের উপর মূল বক্তব্য এবং “Education for Sustainability” শিরোনামের উপর আন্তর্জাতিক প্যানেল ডিসকাসন্স-এ অংশগ্রহণ করে উপস্থিত স্কলার ও গবেষকদের বিষয় সংশ্লিষ্ট বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

ইসলামি শিক্ষা কীভাবে টেকসই উন্নয়নে অবদান রাখতে পারে তা ছিল আলোচনার মূল বিষয়বস্তু।

ছাত্র জীবনে কৃতিত্বের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক স্বর্ণপদকপ্রাপ্ত ড. ওবায়দুল্লাহ ইতিপূর্বে বাংলাদেশ ছাড়াও মিশর, নাইজেরিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া ও ইন্ডিয়ায় অনুষ্ঠিত আন্তার্জাতিক কনফারেন্সে যোগদান করে ২০ টি প্রবন্ধ উপস্থাপন করেছেন।

তার একটি অনুবাদগ্রন্থ ও একটি মৌলিক গ্রন্থ ইতিমধ্যেই পাঠক সমাজে সাড়া জাগিয়েছে এবং দুইটি মৌলিক গ্রন্থ প্রকাশের অপেক্ষায়। তার লেখা ২৫টি গবেষণা প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক রিসার্স জার্নালে প্রকাশিত হয়েছে।

এছাড়াও জাতীয় বাংলা ও ইংরেজি দৈনিকে প্রায় ২০০ নিবন্ধ প্রকাশিত হয়েছে। ড. ওবায়দুল্লাহ’র গবেষণার মূল বিষয়বস্তু ধর্মের সামাজিক দৃষ্টিভঙ্গি যা আধুনিক বিশ্বে সুখী ও শান্তিপূর্ণ সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় কার্যকরী ভূমিকা পালন করতে সক্ষম হবে।

৪৩ ফিলিস্তিনিকে হত্যা করে মার্কিন দূতাবাস স্থানান্তর

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ