২০১৮-০৫-০৮

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

২০১৯ সালে প্রধানমন্ত্রী হওয়ার জন্য আমি তৈরি: রাহুল

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, ২০১৯ সালে প্রধানমন্ত্রী হওয়ার জন্য আমি তৈরি। কর্ণাটকে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে সেখানে এক নাগরিক সমাবেশে আজ (মঙ্গলবার) তিনি ওই মন্তব্য করেন।

রাহুল বলেন, ২০১৯ সালে (লোকসভা নির্বাচনের সময়) কংগ্রেস দল যদি যদি সবচেয়ে বড় দল হিসেবে উঠে আসে তাহলে তিনি প্রধানমন্ত্রী হতে পারেন। তার দাবি, ২০১৯ সালে বিজেপি সরকার গড়তে পারবে না।

রাহুল বলেন, আপনারা আমার কথা শুনে হয়ত হাসবেন কিন্তু ২০১৯ সালে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আসবে না। বিরোধীরা ঐক্যবদ্ধ হওয়ায় বিজেপি’র জন্য ২০১৯ সাল সমস্যার কারণ হয়ে দাঁড়াবে।

রাহুল গান্ধীকে আজ নাগরিকদের মধ্য থেকে প্রশ্ন করা হয়েছিল, আগামী সাধারণ নির্বাচনে কংগ্রেস যদি একক সংখ্যাগরিষ্ঠতা পায়, তা হলে কী তিনি প্রধানমন্ত্রী হতে রাজি হবেন? ওই প্রশ্নের জবাবে রাহুল সাফ জানিয়ে দেন, ‘হ্যাঁ, নিশ্চয়ই। কেনই বা রাজি হবো না?’

২০১৯ সালে বিজেপিকে ক্ষমতা থেকে সরানোর জন্য বিরোধীরা ঐক্যবদ্ধ হওয়ার চেষ্টা করছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা দিয়েছেন, ‘২০১৯- বিজেপি ফিনিশ’।

এক্ষেত্রে বিরোধী জোটের প্রধান মুখ হিসেবে কে সামনে আসবেন তা নিয়ে জল্পনা সৃষ্টি হয়েছে। বি এস পি নেত্রী মায়াবতী, তৃনমূল নেত্রী মমতা থেকে শুরু করে অনেকের নামই প্রধানমন্ত্রীর দাবিদার হিসেবে রাজনৈতিক অঙ্গনে ভাসছে।

ক্ষমা না চাইলে মোদির বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানাহানি মামলা!

-আরআর