শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

প্রকাশ্যে নামাজে হামলা; দোষীদের পক্ষে সাফাই ভারত মন্ত্রীর!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ রবিবার ভারতের হরিয়ানা প্রদেশের চন্ডীগড় এলাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে হরিয়ানা রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টা বলেছেন, প্রকাশ্য রাস্তায় নয়, মসজিদ কিংবা ইদগাহেই নামাজ আদায় করা উচিত।

সম্প্রতি হরিয়ানার গুরগাঁওয়ে প্রকাশ্যে জুমার নামাজ পড়া নিয়ে যে উত্তেজনাকর  ঘটনা তৈরি হয়েছিল সে প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা বলতে চাই যে নামাজ পড়ার একটি নির্দিষ্ট স্থান রয়েছে। মসজিদে বা ঈদগাহে নামাজ আদায় করা উচিত। যদি সেখানে স্থান সংকুলান দেখা দেয় তবে ব্যক্তিগত (বাড়িতে) জায়গায় তা করা উচিত। এটা এমন কোন বিষয় নয় যে, প্রকাশ্য রাস্তার ওপর তা পড়তে হবে’।

গত ২০ এপ্রিল শুক্রবার দিল্লির উপকণ্ঠে গুরগাঁও-এর সেক্টর ৫৩-তে একটি সরকারি জায়গায় প্রকাশ্যে জুমার নামাজ পড়ার সময় প্রায় ৫০০ মুসলিমকে নামাজ পড়তে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। বেশ কয়েকটি হিন্দু সংগঠনের সদস্যরা ‘জয় শ্রীরাম’ ও ‘রাধে রাধে’ বলে স্লোগান দিয়ে হামলা চালানো হয়।

তাদের অভিযোগ বেশ কিছু মুসলিম জমি দখলের চেষ্টা করে সেখানে মসজিদ বানানোর চেষ্টা করছে। ওই ঘটনায় পরে ৬ জনকে আটকও করা হয়, যদিও তাদের প্রত্যেককে পরে ছেড়ে দেওয়া হয়।

কিন্তু ওই ঘটনা নিয়ে ওই এলাকায় তীব্র সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে তিনি কার্যত স্বীকার করে নেন যে রাজ্য সরকারেরই দায়িত্ব ছিল যে সেখানকার আইন-শৃঙ্খলা বজায় রাখা।

খাট্টার বলেন, ‘এটা খুবই ভাল যে, প্রকাশ্য রাস্তায় নামাজ পড়া নিয়ে কোন অভিযোগ আসেনি, কিন্তু কোন দফতর থেকে যদি এব্যাপারে অভিযোগ ওঠে তবে আমাদের সেটা সযত্নে ভেবে দেখতে হবে। তাই আমরা তার দিকে নজর রাখছি।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ