২০১৮-০৫-০৬

শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

হাজি মুহিবুল ইসলাম ভূঁইয়ার দাফন সম্পন্ন

OURISLAM24.COM
news-image

মাহমুদুল হাসান 
কিশোরগঞ্জ প্রতিনিধি

আলেম লেখক সাংবাদিক সাইফুল ইসলাম রিয়াদের বাবা হাজি মুহিবুল ইসলাম ভূঁইয়ার দাফন সম্পন্ন হয়েছে।

আজ আসরের নামাজের পর কিশোরগঞ্জের বাজিতপুরের বাহেরবালি গ্রামে মরহুমের ছেলে আওয়ার ইসলামের সহ সম্পাদক মাওলানা সাইফুল ইসলা রিয়াদের ইমামতিতে জানাজার পর উক্ত গ্রামের জামে মসজিদের পাশেই দাফন সম্পন্ন করা হয়।

জানাজায় উপস্থিত ছিলেন মাইজচর ইউনিয়িনের চেয়ারম্যান তৈয়বুর রহমান, আওয়ার ইসলাম টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা আবু বকর সাদী, মাওলানা জহিরুল ইসলাম তাওনভির, মাওলানা শফিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শনিবার রাত ২টা ৫০ মিনিটে সিলেটের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। হাজি মুহিবুল ইসলাম ভূঁয়ারর মৃত্যুতে নিজ গ্রাম বাহের বালিতে নেয়ে আসে শোকের চায়া। মরহুমকে দেখার জন্য হাজার হাজার মানুষ অধীর আগ্রহে অপেক্ষারত ছিল।

আজ আসরের পূর্বে সিলেট থেকে লাশ নিয়ে আসা হলে নিজ গ্রাম বাহের বালির মানুষেরা একনজর দেখার জন্য ভিড় করে।

আওয়ার ইসলামের সহসম্পাদক সাইফুল ইসলাম রিয়াদের বাবা একজন আদর্শ, দীনদরদি ও সমাজসেবক ব্যক্তিত্ব ছিলেন। তার বিদায়ে গভীর শোক বিরাজ করছে তার পৈত্রিক ভূমি কিশোরগঞ্জের বাজিতপুর থানার বাহের বালী গ্রামে।

বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দীনদরদি এ মানুষটির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার গ্রামে। আজ রোববার তার গ্রামের বাড়িতে নামাযে জানাজা অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, হাজি মুহিবুল ইসলাম ভূঁইয়া ভুঁইয়া-হানিফ ফ্যাক্টরির চেয়ারম্যান ছিলেন। তার নিজ গ্রাম বাহের বালিতে গড়ে তুলেছেন হাজি আবদুল খালেক মহিলা মাদরাসা। এছাড়াও বাহের বালি পূর্বপাড়ার শাহী জামে মসিজিদের মুতাওয়াল্লি ছিলেন।

সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ১ মেয়ে রেখে যান। সন্তানদের মধ্যে ৩ জন মেধাবি ও যোগ্য আলেমও রয়েছেন।

তার বড় ছেলে সাইফুল ইসলাম রিয়াদ দেশবাসীর কাছে তার বাবার আত্মার মাগফিরাত কামনায় বিশেষভাবে দোয়া কামনা করেছেন।

সাইফুল ইসলাম রিয়াদের বাবার ইন্তেকালে জানাজায় উপস্থিত হয়ে গভীরভাবে শোক প্রকাশ করেছেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব।

তিনি এক বলেন, জনাব হাজি মুহিবুল ইসলাম ভূঁইয়া একজন সৎ ব্যবসায়ী, সদালাপী ও ধর্মপ্রাণ মানুষ ছিলেন। তার বিদায়ে আওয়ার ইসলাম পরিবার গভীরভাবে শোকাহত।

দেশবাসীর কাছে তার আত্মার মাগফিরতের জন্য দোয়াও কামনা করেন আওয়ার ইসলাম সম্পাদক। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর সমবেদনা করেন তিনি।

এইচজে