শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘১৩ দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ২০১৩ সালের ৫ মে- ঢাকা অবরোধ-পরবর্তী শাপলা চত্বরে গভীর রাতে জিকির ও তাহাজ্জুদরত মুসল্লিদের বর্বরোচিত হত্যাকান্ডে শহিদদের মর্তবা বৃদ্ধি, পঙ্গু, আহত ও গুলিবিদ্ধ আলেম-হাফেজ ও নবীপ্রেমিক তৌহিদি জনতার সুস্থতা কামনা করে আজ সারা দেশে খতমে কুরআন, দোয়া-মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হেফাজত নেতাকর্মী, আলেম-ওলামা ও আশেকে রাসূলগণ মহান আল্লাহ ও প্রিয় নবীজি সা.-এর শান-মান-মর্যাদা রক্ষা এবং কটূক্তিকারী বেয়াদবদের সর্বোচ্চ শাস্তির বিধান প্রণয়নের দাবি আদায় না হওয়া পর্যন্ত এবং শহিদদের রক্তের বদলা না নেওয়া পর্যন্ত আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাওয়ার দৃঢ় শপথ নিয়ে মহান আল্লাহর দরবারে ধৈর্য-শক্তি-সাহস কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

আরবি ভাষার জ্ঞান প্রয়োগে ইংরেজি শেখার বিশেষ কোর্স

ওলামা মাশায়েখ ১৩ দফা দাবি আদায়ের ঈমানি আন্দোলনকে মঞ্জিলে মকসুদে পৌঁছানোর অঙ্গিকার ব্যক্ত করে বলেন, ইসলামবিদ্বেষী নাস্তিক-মুরতাদদের আস্ফালন বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে ঈমানি আন্দোলন বন্ধ করা যাবেনা।

আল্লার জমিনে খোদাদ্রোহীদের থাকার অধিকার নেই। এদেশ অলি-আউলিয়া ও আশেকে রাসূলদের জন্মভূমি। লাখো আলেম-হাফেজ-মুফতি-মুহাদ্দিস-দরবেশ-বুজুর্গ এদেশের মাটিতে শুয়ে আছেন। কোনো আগ্রাসী অপশক্তির সামনে ওয়ারিছে আম্বিয়ান আলেম সমাজ কখনোই মাথা নত করেন নি।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জানান, বিগত বছরের ৫ মে শাপলা চত্বরের শহিদদের স্মরণে বিভিন্ন জায়গায় দোয়া-মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম হালিশহর হেফাজতে ইসলামের উদ্যোগে এক দোয়া-মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। প্রবীন আলেম মাওলানা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

এতে অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন, হালিশহর থানা সভাপতি মাওলানা সরোয়ার কামাল, মাওলনা নুরুল আনসার, কারী ফরিদ, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা আনোয়ার হোসেন, মুফতি ওসমান সাদেক, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আতাউল্লাহ. মাওলানা রোকনুদ্দিন, মাওলনা ইবরাহিম মোস্তফা, মাওলনা দেলোয়ার, মাওলনা আইয়ুব প্রমুখ।

প্রধান অতিথি ভাষণে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, নাস্তিকরা যখন আল্লাহ, রাসূল, পবিত্র কুরআন-হাদীস অবমাননা এবং ইসলামের প্রতীকসমূহের ওপর জঘণ্যতম আক্রমন করেছে, ইসলাম, মুসলমান ও আলিম-ওলামাদের হেয়প্রতিপন্ন করার হীন চেষ্টায় চালাচ্ছে, মাদারাসা, আলেম ওলামাদের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন বক্তব্য দিয়ে বিভ্রান্তিকর ছড়াচ্ছে, তখনই এদের সর্বোচ্চ শাস্তির দাবীতে শান্তিপূর্ণভাবে হেফাজতে ইসলাম ৫ মে রাজধানী ঢাকা অবরোধ করেছিল। যা বাংলদেশের মুসলমানদের জন্য রক্তঝরা এক ঐতিহাসিক দিন।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, ২০১৩ সালে ৫ই মে ঢাকার শাপলা চত্বরে যারা শাহাদাত বরণকরে‌ জীবন উৎসর্গ করেছেন, তাদের রক্ত বৃথা যেতে পারে না। ঈমানী আন্দোলনে যারা শাহাদত বরণ করেছেন আমরা ভুলে যেতে পারি না। শাপলা চত্বরের শহীদদের বিচার একদিন এদেশে হবে ইনশাআল্লাহ।

আপনি বা কোনো আত্মীয় কি ইন্টারনেট ও মাদকাসক্তিতে ভুগছে?

হেফাজত আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী যে ১৩ দফা দাবি নিয়ে সেদিন ময়দানে নেমেছিল সে দাবি আদায় না হওয়া পর্যন্ত হেফাজত আন্দোলন চালিয়ে যাবে ইনশাআল্লাহ।

এছাড়া তালিমুল কোরআন কমেপ্লেক্সের উদ্যোগে খতমে কোরআন ও দোয়া-মাহফিলে। পশ্চিম পটিয়া হেফাজতের উদ্যোগে মাওলানা হাফেজ মাহবুবুর রহমান হানিফের সভাপতিত্বে আলোচনাসভা ও দোয়া-মাহফিল স্থানীয় আশরাফুল উলূম মাদ্রাসায় অনুষ্ঠিত হয়।

আইকোনোক্লাস্টিক হেফাজত!

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ