মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস হলেন আল্লামা শেখ আহমদ

OURISLAM24.COM
মে ৫, ২০১৮
news-image

ইশতিয়াক সিদ্দিকী, হাটহাজারী প্রতিনিধি

উপমহাদেশে অন্যতম ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম হাটহাজারীতে মুহাদ্দিস হিসেবে যোগদান করছেন শাইখুল হাদীস আল্লামা শেখ আহমদ।

আল্লামা শেখ আহমদ দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী’র অন্যতম খলিফা এবং উবাইদিয়া নানুপুর মাদরাসার শাইখুল হাদীস।

দারুল উলুম হাটহাজারীতে আল্লামা শেখ আহমদের নিয়োগ প্রসঙ্গে জামেয়ার শিক্ষাপরিচালনা দপ্তর সূত্রে জানা যায়, জামেয়ার মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী সাহেব ঐতিহ্যবাহী এ দীনি শিক্ষাপ্রতিষ্ঠানের পড়া-লেখার মানোন্নয়নে এবং দাওরায়ে হাদীস পড়ুয়া তরুণ আলিমদের যুগের চ্যালেঞ্জ মুকাবেলায় যোগ্য উত্তরসূরী করে গড়ে তুলতে প্রখ্যাত হাদিস বিশারদ ও বাংলার জনপ্রিয় মুহাদ্দিস আল্লামা শেখ আহমদকে নিয়োগ দিয়েছেন।

এ প্রসঙ্গে জামেয়ার সহকারি শিক্ষাপরিচালক মাওলানা আনাস মাদানী বলেন, জামেয়ার মহাপরিচালক আশা করছেন, আগামী ১৪৩৯-৪০ শিক্ষাবর্ষে দাওরায়ে হাদীসে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পূর্বের চেয়ে বেশি উপকৃত হবেন এবং জামিয়ার দারুল হাদীস আরো প্রাণবন্ত হবে।

এছাড়াও প্রখ্যাত নাহু-সরফবিদ মুফতী আব্দুল হামীদকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে৷ তিনি জামিয়ায় বার্ষিক ছুটিতে ইলমে নাহু-সরফের ইজারা ও ইলমে ফরায়েজ এর বিশেষ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করবেন৷

আগামীকাল ৬ মে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী প্রশিক্ষণ কোর্সটি উদ্বোধন করার কথা রয়েছে৷

জামেয়ার মহাপরিচালক কার্যালয় সূত্রে জানা যায়, ছাত্রদের লেখা-পড়া মানোন্নয়ন করতে জামিয়ার পক্ষ যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে জামিয়ার আবাসিক ছাত্রদের জন্য কর্তৃপক্ষ উন্নতমানের খাবার পরিবেশন করা যাচ্ছে।

আবাসিক ছাত্রদের সপ্তাহের প্রতি শুক্র,শনি, বুধ ও সোমবারে গোশত এবং রবি, মঙ্গল ও বৃহস্পতিবারে ভাল মানের সবজি দেয়া হচ্ছে৷ ছাত্রদের পড়ালেখাসহ যাবতীয় বিষয়ের মানোন্নয়নের লক্ষে আরো যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহণ করেছেন জামিয়ার মহাপরিচালক শাইখুল ইসলাম আল্লামা শাহমদ শফী।

প্রসঙ্গত, আল্লামা শেখ আহমদ বর্তমান সময়ে বাংলাদেশের কওমী অঙ্গনে হাদিসের জনপ্রিয় উস্তাদ। তিনি চট্টগ্রামের উবাইদিয়া নানুপুর মাদরাসার শাইখুল হাদীস হিসেবে কর্মরত ছিলেন।

হাটহাজারী মাদরাসার ফেসবুক পেজ উদ্বোধন করলেন আল্লামা শফী

-আরআর