শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শাইখুল হাদিস রহ. এর নামে মসজিদ উদ্বোধন করলেন ৩ মন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কেরানিগঞ্জের আটিবাজারের ঘাটারচরে অবস্থিত শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ.-এর কবরের পাশে গড়ে ওঠা মসজিদুল আজিজ-এর শুভ উদ্বোধন করলেন বাংলাদেশ সরকারের ৩ জন মন্ত্রী ও আলেমরা।

আজ শুক্রবার বুখারি শরিফের প্রথম বাংলা অনুবাদক শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ.-এর নামে গড়ে ওঠা মসজিদের শুভ উদ্বোধন সম্পন্ন হয়েছে।

মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে মসজিদটির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজ্জাম্মেল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন জামিয়া রাহামানিয়ার শাইখুল হাদিস, বেফাকের সিনিয়র সহসভাপতি আল্লামা আশরাফ আলী, জামিয়া রাহমানিয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা মামুনুল হক, জামিয়াতুল আজিজ মসিজিদ-মাদরাসার মুতাওয়াল্লি হাফেজ মাহবুবুল হক প্রমুখ।

জুমা পূর্ববর্তী শুরু হওয়া এ উদ্বোধনী অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন আল্লামা আশরাফ আলী। সুন্নতের ওপর চলা, ওলামাদের মহব্বত করা ও দীনি ইলেমের হেফজতের জন্য মসজিদ-মাদরাসা নির্মাণের গুরুত্বের কথা বলেন তিনি।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী জনাব কামরুল ইসলাম বলেন, শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ. এদেশের আলেম-ওলামা ও ধর্মপ্রাণ মানুষের জন্য একজন আদর্শ ব্যক্তি ছিলেন। তিনি তার পরিবারের সঙ্গে শাইখুল হাদিসের ঘনিষ্ঠতার কথা উল্লেখ করে বলেন, শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ.-এর জীবন ও কর্ম গুরুত্বের সঙ্গে চর্চা হওয়া উচিত।

স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদরাসার ছাত্র-শিক্ষক ও আলেম-ওলামাদের সমাজ ও রাষ্ট্রের সর্বসস্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ তৈরি হয়েছে। বাংলাদেশ সরকার কওমি মাদরাসার সনদের স্বীকৃতি দিয়েছেন। এ স্বীকৃতির মাধ্যমে আগামী প্রজন্মের আলেমরা দেশকে যোগ্য নেতৃত্বের মাধ্যমে এগিয়ে নিয়ে যাবে। তিনি কওমি স্বীকৃতির এ ধারায় শাইখুল হাদিসকে পথিকৃৎ হিসেবে উল্লেখ করেছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আকম মোজাম্মেল হক শাইখুল হাদিস আল্লামা আজিজুল হকের সঙ্গে তার পারিবারিক যোগসূত্রতার কথা উল্লেখ করে বলেন, আদর্শ সুনাগরিক ও দেশপ্রেমিক আলেম তৈরির জন্য শাইখুল হাদিস আমাদের মাঝে উপমাতুল্য ব্যক্তিত্ব। তিনি শাইখুল হাদিস রহ.কে নিয়ে অনেক রকম স্মৃতিচারণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠনে শাইখুল হাদিস পরিবারের প্রায় সব আলেম-ওলামা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপিস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মাসিক রাহমানী পয়গামের সহকারী সম্পাদক মাওলানা এহসানুল হক।

আরো পড়ুন :সমঝোতার চেষ্টা তাবলীগের দুই পক্ষকে; কাকরাইলে জুমা পড়ালেন মাওলানা যুবায়ের

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ