শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রোজায় নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহে ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ থাকবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রোজায় বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে সিএনজি স্টেশনগুলো বিকাল পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ থাকবে।

জ্বালানি বিভাগ সম্প্রতি এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়। বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বর্তমানে সিএনজি স্টেশনগুলোতে বিকাল পাঁচটা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকে। রোজার মাসে তা আরও দুই ঘণ্টা বাড়ানো হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রতি বছরের মতো এবছরও ইফতার ও তারাবির নামাজের সময় বিদ্যুতের চাহিদা বেড়ে যাবে। একই সঙ্গে গরমের কারণেও বিদ্যুতের চাহিদা বাড়বে। এই বাড়তি চাহিদা পূরণে বাড়তি বিদ্যুতের প্রয়োজন হবে। সিএনজি স্টেশনের গ্যাস রেশনিং করে তা বাসাবাড়িতে দেওয়া হবে।

বৃহস্পতিবার (৩ মে) বিদ্যুৎ ভবনে গ্রীষ্ম মৌসুম ও আসন্ন রোজার মাস সামনে রেখে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিএনজি স্টেশন বন্ধ রাখার বিষয়ে প্রস্তাব করেন বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস।

এসময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মানসুর মো. ফয়জুল্লাহ, পিডিবির চেয়ারম্যান খালেদ মাহমুদসহ বিভিন্ন বিতরণ সংস্থার প্রতিনিধি এবং দোকান মালিক সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নসরুল হামিদ বলেন, ‘বিপণী বিতানগুলোতে পরিমিত আলোকসজ্জা করা নিয়ে এবার আমাদের অতটা আপত্তি নেই। কেননা, এখন বিদ্যুতের পর্যাপ্ত উৎপাদন রয়েছে। এবারের রোজায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ