বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ত্রিপোলির নির্বাচন কমিশনে আত্মঘাতী বোমা হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আত্মঘাতী হামলাকারীসহ একদল সন্ত্রাসী বুধবার আকস্মিভাবেই লিবিয়ার ত্রিপোলিতে নির্বাচন কমিশনে হামলা চালায়। তাতে ১২ জন নিহত হয়েছেন। কর্মকর্তারা বলেছেন, তারা ভবনটিতে আগুনও ধরিয়ে দেয়। নির্বাচন কমিশনের মুখপাত্র খালেদ ওমর বলেছেন, নিরাপত্তা বাহিনী যখন ভবনটির নিয়ন্ত্রণ গ্রহণের জন্য এগিয়ে আসেন তখন জঙ্গিদের সঙ্গে তাদের বন্দুক যুদ্ধ শুরু হয়ে যায়।

এই হামলার দায় কেউ স্বীকার করেননি বা কারা কারা নিহত হয়েছেন তা নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। লিবিয়ার গত কয়েক বছরের রাজনৈতিক বিভাজন ও দ্বন্দ্ব অবসান করে দেশটিতে একতা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে জাতিসংঘের নেতৃত্বে এ বছরের শেষ দিকে নির্বাচনের আয়োজন করা হয়েছে। সেই আয়োজনকে বানচাল করাই ছিল নির্বাচন কমিশনে হামলার আসল কারণ।

রয়টার্সের এক খবরে বলা হয়, নির্বাচন কমিশন লিবিয়াজুড়ে ইতোমধ্যে ১০ লাখ নতুন ভোটার নথিভুক্ত করেছে। তবে নির্বাচন কবে অনুষ্ঠিত হবে তার দিনক্ষণ নির্ধারণ করা হয়নি। ত্রিপোলিতে এ ধরনের বড় হামলা বিগত কয়েক বছরে এই প্রথম। লিবিয়ার নিরাপত্তা পরিস্থিতি প্রতিনিয়তই বদলে যাচ্ছে। রাজধানীর সহিংসতা স্থানীয় অস্ত্রধারী গ্রুপগুলোর মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যায়, ত্রিপোলির ঘাউট আল-শাল থেকে কুণ্ডলি পাকিয়ে ধোঁয়া উড়ছে।

ওমর বলেন, ‘আমি নিজে দুই জন আত্মঘাতী হামলাকারীকে দেখেছি। তারা আল্লাহু আকবর বলে চিৎকার করছিল।’ তিনি হামলাকারীদের দেহাংশ মাটির ওপর পড়ে থাকতে দেখেছেন বলেও গণমাধ্যমের কাছে উল্লেখ করেন।

কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ