২০১৮-০৫-০২

রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

ভোগ্যপণ্যের মজুদ অনেক, রমজানে দাম বাড়বে না

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: রমজানকে সামনে রেখে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, চাহিদার তুলনায় ভোগ্যপণ্যের মজুদ অনেক। ফলে দাম বাড়ার কোনো কারণ নেই।

ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, কেউ দাম বাড়াবেন না। আমরা চাই ব্যবসায়ীদের সঙ্গে সুসম্পর্ক রেখে বাজার স্থিতিশীল রাখা। রমজানে কোনো পণ্যের দাম যাতে না বাড়ে এ জন্য নজরদারিও রয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

বুধবার সকালে ভোলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় ও আর্থিক সহায়তা প্রদানকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভোলার অগ্নিকাণ্ডে সর্বাধিক ক্ষতিগ্রস্ত ৫২ ব্যবসায়ী যাতে দ্রুত ঘুরে দাঁড়াতে পারেন, তার সার্বিক সহযোগিতা করা হবে। একই সঙ্গে যেসব ব্যবসায়ীদের বিমা করা রয়েছে, তারা যাতে দ্রুত বিমার টাকা পেতে পারেন তার জন্য ওই সব ইনন্স্যুরেন্স কোম্পানিগুলোকে নির্দেশ দেন।

এ সময় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ১৫ লাখ টাকা, চেম্বার অব কমার্স থেকে ৫ লাখ টাকা বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী। এছাড়া জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত প্রতি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা, ২ বান টিন দেয়ার কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মাসদু আলম।

এর আগে মন্ত্রী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরির্দশন করেন। ব্যবসায়ীদের সঙ্গে বৈঠককালে জেলা প্রশাসকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন প্রমুখ।

কেএল