শনিবার, ১৮ আগস্ট ২০১৮

বৃদ্ধাশ্রমে মুশফিক, শুনলেন কষ্টের গল্প

OURISLAM24.COM
মে ১, ২০১৮
news-image

তামিম অাহমেদ: জাতীয় দলের এক ক্রিকেটার এবার গেলেন বৃদ্ধাশ্রমে। মুশফিকুর রহিম সুযোগ পেলেই অসহায় মানুষের পাশে দাঁড়ান। সহযোগিতা করার পাশাপাশি জানান সহমর্মিতা।

গোড়ালির ইনজুরি কাটিয়ে সবেই মাঠে ফেরা মুশফিক মঙ্গলবার মিরপুরে হালকা রানিং করেই চলে যান কল্যাণপুরের পাইকপাড়ায় অবস্থিত ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারে’। সেখানে গিয়ে মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধার গান শুনলেন। অন্যদের খোঁজ-খবর নিলেন। শুনলেন তাদের অসহায়ত্বের গল্প।

পুরুষ ও মহিলা মিলে ২২ জন থাকেন বৃদ্ধাশ্রমে ছোট ছোট চারটি কক্ষে। যিনি মুশফিককে গান শুনিয়েছেন তার নাম কেউ জানে না! খুব বেশি লাফালাফি করেন বলে ‘লাফা’ নামেই ডাকেন সবাই। মানসিক হাসপাতাল থেকে তিন বছর আগে দুজন চিকিৎসক এখানে তাকে দিয়ে যান।

ক্রিকেটার মুশফিককে বৃদ্ধাশ্রমের কেউ না চিনলেও কেউ একজন দেখতে এসেছেন সেটি ভেবেই আপ্লুত সবাই। আপ্লুত মুশফিকও, ‘তারা যে জায়গায় আছেন বা যে সংগ্রামের মধ্যে দিয়ে এসেছেন, তাতে আমাদের চেনারও কথা নয়। কেউ না কেউ তো এসেছিল, এটাই অনেক বড় ব্যাপার। তাদের দেখে বুঝতে পারছি আমরা কত ভাল আছি। আরও বড় বড় কাজের সাথে যেন জড়িত থাকতে পারি, সেটিই চাই।’

মুশফিক নিজে দেখতে এসেছেন। আহ্বান জানালেন সক্ষম ব্যক্তিদের এগিয়ে আসার, ‘সাহায্য করার মতো অবস্থায় অনেকেই আছেন। আমি চাইব তারাও এগিয়ে আসুক। বৃদ্ধ যারা আছেন, তারা অনেক কষ্টে আছেন।

তারা যদি শেষ সময়টা একটু ভাল কাটিয়ে যেতে পারেন তাহলে এরচেয়ে ভাল কিছু আর হয় না। চেষ্টা থাকবে তাদের সঙ্গে সময় কাটানোর এবং সাহায্য করা।’

আরো পড়ুন-আজ ১ মে, শ্রমিক অধিকারে ইসলাম, ভাবনায় চলে এলো ইসলামের ছোঁয়া