শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দক্ষিণ সুরমা উপজেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সমাবেশ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মহান মে দিবসে সার্বজনীন খানাদানা ও স্ববেতনে ছুটির দাবীতে দক্ষিণ সুরমা উপজেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে গতকাল ২৯ এপ্রিল রোববার সন্ধ্যায় নগরীর দক্ষিণ সুরমার কীনব্রিজের মুখ থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কদমতলী মুক্তিযোদ্ধা চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

দক্ষিণ সুরমা উপজেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে ও জেলা সহ সাধারণ সম্পাদক আনছার আলীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি মোঃ সাদেক মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক রমজান আলী পটু, অর্থ সম্পাদক মোঃ সালাম, স’মিল শ্রমিক জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার অন্যতম নেতা আবুল কালাম আজদ। আরো বক্তব্য রাখেন তালতলা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোঃ জুয়েল আহমদ, আম্বরখানা আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ রাশেদ, দক্ষিণ সুরমা বাবনা আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ শাহিন মিয়া, শাহপরান থানা কমিটির সভাপতি মোঃ দুলাল মিয়া, জাতীয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাজমুল হোসেন প্রমুখ।

বক্তার বলেন, হোটল শ্রমিকগণ যুগ যুগ ধরে নির্যাতিত। তারা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। ৮ ঘন্টা শ্রম আইন থাকলে হোটেল শ্রমিকদের ১২/১৪ ঘন্টা কাজ করতে হয়। কিন্তু তাদের বেতন দেয়া হয় খুবই কম। বক্তাগণ অবিলম্বে হোটেল শ্রমিকদের জন্য সরকার ঘোষিত মজুরী অবিলম্বে বাস্তবায়ন করা জোর দাবী জানান।

আরো পড়ুন- খুলনা সিটিতে বিজিবি মোতায়েন ১৩ মে


সম্পর্কিত খবর