বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘৭৫ হাজার মাদরাসায় ২৬ লাখ শিক্ষার্থী দীনি শিক্ষা গ্রহণ করছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সারাদেশের ৭৫ হাজার মাদরাসায় ২৬ লাখ শিক্ষার্থী এখন দীনি শিক্ষা গ্রহণ করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, সরকার ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে। ইসলামের প্রসারে কাজ করছে।

শনিবার (২৮ এপ্রিল) দুপুরে নাটোরের সিংড়া হামিদিয়া ইসলামিয়া মাদরাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সময়ে ইসলাম ধর্মের উন্নয়ন ও প্রসারে কাজ করেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড গঠন ও বিশ্ব ইজতেমার জমি বরাদ্দ করেছেন। আর তারই যোগ্য কন্যা শেখ হাসিনা কওমী মাদরাসাকে স্বীকৃতি দিয়েছেন।

আপনি বা কোনো আত্মীয় কি ইন্টারনেট ও মাদকাসক্তিতে ভুগছে?

এ সময় তিনি সরকারের পাশাপাশি ব্যক্তিগতভাবে সবাইকে দীনি শিক্ষা দানের হাত প্রসারিত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক তায়জুল ইসলাম, মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস ছালাম প্রমুখ।

‘কাকরাইলে যা ঘটছে তা খুবই দুঃখজনক ও বেদনাদায়ক’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ