শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘জন্মসূত্রে তারেক রহমান পাকিস্তানের নাগরিক‘

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আতা হাসিন: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এমন একজনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়েছেন যিনি বাংলাদেশের নাগরিকই নন।

তিনি তারেক রহমানের কথা বলে বলেন তার জন্ম হয়েছিল ১৯৬৭ সালে পাকিস্তানের করাচিতে। সুতরাং জন্মসূত্রে তিনি পাকিস্তানের নাগরিক।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে তিন নেতার মাজার প্রাঙ্গণে শেরেবাংলা আবুল কাশেম ফজলুল হকের ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করা হয়। জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত স্মরণসভার প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ তারেক রহমানের ব্যপারে এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, “পাকিস্তানের নাগরিক হওয়ার কারণে তারেক রহমান বাংলাদেশের পাসপোর্ট ত্যাগ করেছেন। অর্থাৎ তারেক রহমান এখন আর বাংলাদেশের নাগরিক নন। এটি নিয়ে বিএনপির ‘জার্সি বদল’ করা নেতাদের গত কয়েক দিনের সকাল–বিকেলের সংবাদ সম্মেলনের জ্বালাতন শুনতে হচ্ছে।”

বিএনপি নেতাদের অনুরোধ করে তিনি বলেন, আপনারা খালেদা জিয়া এবং তারেক রহমানকে রক্ষার রাজনীতি থেকে বেরিয়ে এসে বিএনপি রক্ষার রাজনীতি করুন। তাহলেই আপনারা জনগণের কাছে যেতে পারবেন।

আয়োজক সংগঠনের সভাপতি সিরাজুদ্দিন আহমেদের সভাপতিত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ফজলুল হক, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, তাঁতী লীগের সভাপতি সাধনা দাশ গুপ্তা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক লীগের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ এ সময় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন।

আরো পড়ুন- ‘তারেক রহমান সময়মতো স্বেচ্ছায় দেশে ফিরবেন’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ