শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

‘ঢাকার জলাবদ্ধতা নিরসনে বিজ্ঞানী সুফিয়ানের জলাধার পরিকল্পনা কাজে লাগান’

OURISLAM24.COM
এপ্রিল ২৪, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, বর্ষা মওসুমে পনিবদ্ধতায় নগরবাসী নাকাল হয়। আর বাস্তাঘাটের যানজট তো সারা বছর লেগেই থাকে। এ দুটি ভোগান্তি থেকে পরিত্রাণের উপায় সরকারকে খুজে বের করতে হবে।

তিনি বলেন, যানজটে মানুষের মূল্যবান সময় প্রচুর নষ্ট হয়। যানজটে আটকা পড়ে কিছু রোগী মারাও যায়। অপর দিকে বর্ষা মওসুমে একটু বৃষ্টি হলে সর্বত্রই পনিবদ্ধতা প্রকট আকার রূপ নেয়। এ থেকে মুক্তি পেতে নিউইয়র্কে বাংলাদেশী বিজ্ঞানী আবু সুফিয়ানের উদ্যান জলাধার পরিকল্পনাটি অধিক উপযোগী বলে অনেকই মনে করছেন।

আজ এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পানিবদ্ধতা দূর করতে আবু সুফিয়ানের পরিকল্পনাটি গ্রহণ করলে পানি নিষ্কাষণ দ্রুততর ও সহজতর হবে এবং শহরের সৌন্দর্যও বর্ধিত হবে।

বিবৃতিতে তিনি আরো বলেন, রাস্তাগুলোর মাঝে যে ডিভাইডারগুলো আছে সেগুলোতে নিচে হাউজ করে হাউজের উপর পাটাতন দিয়ে তাতে মাটি ফেলে পুষ্পোদ্যান বানালে সৌন্দর্য বর্ধণ ও পানি নিষ্কাষণ দুটো একসাথে সম্ভব। বিষয় দুটিতে সরকারের কার্যকার পদক্ষেপ অপরিহার্য।

গাজীপুরে হেফাজতের ভোট নিয়ে শঙ্কায় বিএনপি

-আরআর