শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সৌদিতে ফিটনেস সেন্টার বন্ধ : আঁটসাঁট পোশাকের বিজ্ঞাপনকে অশালীন ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সৌদি আরবের ক্রীড়াবিষয়ক কর্তৃপক্ষ নারীদের আঁটসাঁট পোশাক পরিয়ে বিজ্ঞাপন তৈরিকে অশালীন ঘোষনা দিয়ে বন্ধ করে দিয়েছে একটি ফিটনেস সেন্টার।

রাজধানী রিয়াদে শুধু নারীদের জন্য ওই ফিটনেস সেন্টারটি চালু করা হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, ফিটনেস সেন্টারের তৈরি প্রচারণামূলক ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে একজন নারী মডেলকে আঁটসাঁট পোশাক পরা অবস্থায় দেখানো হয়। সেই মডেলের চুল অনাবৃত ছিল। ভিডিও চিত্রে আরও দেখা গেছে, ওই নারী মডেল ব্যায়ামাগারে একটি পাঞ্চিং ব্যাগে ঘুষি মারছেন।

দেশটির ক্রীড়াবিষয়ক কর্তৃপক্ষের অভিযোগ, নারী মডেলকে আঁটসাঁট পোশাক পরিয়ে প্রচারণামূলক যে ভিডিও চিত্র তৈরি করা হয়েছে, তা ‘অশালীন’। ওই ভিডিও চিত্রের কারণে জনগণের নৈতিক ভিত্তি দুর্বল হয়ে পড়তে পারে।

রাজকীয় আদালতের গণমাধ্যমবিষয়ক উপদেষ্টা সৌদ আল-কাহতানি ফিটনেস সেন্টার বন্ধের ত্বরিত পদক্ষেপের প্রশংসা করেছেন। টুইট বার্তায় তিনি বলেছেন, নৈতিক অবক্ষয় না ঘটিয়ে আধুনিকতার পথে এগিয়ে যাচ্ছে সৌদি আরব।

সৌদি ক্রীড়াবিষয়ক কর্তৃপক্ষের প্রধান তুর্কি আল-শেখ এক টুইট বার্তায় বলেছেন, ‘আমরা এসব সহ্য করব না।’ তিনি আরও বলেন, ফিটনেস সেন্টারটির লাইসেন্স প্রত্যাহার করা হয়েছে। ওই ভিডিও চিত্র যাঁরা বানিয়েছেন, তাঁদের বিষয়ে তদন্ত করা এবং বিচারের মুখোমুখি করার আদেশ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অন্যতম পরামর্শক এই তুর্কি আল-শেখ।

এসএস

আরো পড়ুন : আড়াই মাসের দীর্ঘ ছুটি কওমি মাদরাসায়; কী করবে শিক্ষার্থীরা?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ