২০১৮-০৪-২২

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

মুসলিম ড্রাইভারের রাইড বাতিল: নতুন বিপাকে বিজেপি সরকার

OURISLAM24.COM
news-image

নিহার মামদুহ : ভারতের ক্ষমতাসীন বিজেপির জন্য যখন মুসলিম বিদ্বেষ কাল হয়ে দাঁড়িয়েছে তখন মুসলিম বিদ্বেষের নতুন বিপদের মুখোমুখি তারা।

অভিষেক মিসরা নামে একজন বিজেপি নেতা মুসলিম ট্যাক্সি ড্রাইভারের রাইড বাতিল করে এ বিতর্ক সৃষ্টি করছেন।

ভারতের রাইডিং শেয়ার কোম্পানি ‘ওলা ক্যাব’ এর মুসলিম ড্রাইভার মাসুদ আলম রাইড ক্যানসেলের শিকার হয়।

অভিযুক্ত অভিষেক মিসরা বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ-এর একজন সক্রীয় কর্মী এবং বিশ্ব হিন্দু পরিষদের আইটি সেক্টরে কর্মরত।

প্রকাশ্য রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও অভিষেক মিসরা অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি হিসেবে গণ্য। বিজেপির প্রভাবশালী একাধিক নেতা তার টুইটার একাউন্টের অনুসারী।

তাদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সিতারামান, খনিজ সম্পদ মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও সংস্কৃতিক মন্ত্রী মহেশ শরমা।

অভিযুক্ত ব্যক্তি গত ২০ এপ্রিল তার টুইটার একাউন্টে দেয়া এক স্ট্যাটাসে বলেন, আমি মুসলিম ক্যাব ড্রাইভারের রাইড ক্যানসেল করেছি। কারণ আমি কোনো জিহাদিকে অর্থ দিতে চাই না।

এ স্ট্যাটাস প্রকাশের পর অনেকেই তার বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ বলেছেন, ওলার উচিৎ তাকে নিষিদ্ধ ঘোষণা করা।

আবার কেউ কেউ তার ‍বিরুদ্ধে ব্যবস্থা নিতে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিকট দাবি জানিয়েছে।

আপনি বা কোনো আত্মীয় কি ইন্টারনেট ও মাদকাসক্তিতে ভুগছে?

‘ওলা ক্যাব’ এ ঘটনার প্রতিক্রিয়ায় বলেছে, ওলা আমাদের দেশের মতোই একটি ধর্মনিরপেক্ষ প্লাটফর্ম। আমরা আমাদের ড্রাইভার ও কাস্টমার কারো জাতি, ধর্ম, লিঙ্গ ও বিশ্বাসের ভিত্তিতে বৈষম্য করি না।

আমরা আমাদের কাস্টমার ও ড্রাইভার সবার প্রতি অনুরোধ করছি যেনো তারা সবসময় পরস্পরের প্রতি সম্মানের সঙ্গে আচরণ করেন।

উল্লেখ্য, সম্প্রতি কাশ্মিরের মুসলিম শিশু আসিফা বানুর ধর্ষণ ও হত্যাকাণ্ডের সঙ্গে বিজেপি নেতাদের সম্পৃক্ততার অভিযোগে ভারতে ব্যাপক সমালোচনা ও প্রতিবাদের মুখে পড়েছে বিজেপি সরকার।

এনডি টিভি থেকে নিহার মামদূহ’র অনুবাদ

আরআর

বেতনভুক্ত কালেকটরের মাধ্যমে টাকা তুলে মসজিদ নির্মাণ কতটা যৌক্তিক?