শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘কাদিয়ানিদের সব কার্যক্রম সরকারিভাবে নিষিদ্ধের দাবি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কাদিনয়ানিদের সব কার্যক্রম সরকারীভাবে নিষিদ্ধ করার দাবিতে আজ শুক্রবার সকাল ১০ ব্রাহ্মণবাড়িয়ায় একটি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমতিতে অনুষ্ঠিত সমাবেশ ছিল ২ ঘন্টার জন্য। সময়ের মধ্যেই খুবই শান্তিপূর্ণভাবে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

নাসিরনগর সদরের জামিয়া রমিজিয়া সিদ্দিকিয়া মাদ্রসার মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা সরকারিভাবে আহমদিয়াদের (কাদিয়ানি) নিষিদ্ধ করার দাবি জানান।

বক্তারা বলেন, ‘আহমদিয়াদের সব ধরনের কার্যক্রম বন্ধ করতে হবে। তাদের সরকারিভাবে নিষিদ্ধ করতে হবে। শুধু নাসিরনগরের নাসিরপুর নয়, সারাদেশ থেকে এদের অপতৎপরতা বন্ধ করতে হবে। অন্যথায় তৌহিদী জনতার আন্দোলন অব্যাহত থাকবে।’

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী। নাসিরনগর কওমি ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা সামছুদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আল্লামা মনিরুজ্জামান সিরাজী, মুফতি মোবারক উল্লাহ্, আব্দুর রহিম কাসেমী, মাওলানা অলিউর রহমান হামিদি মাজহারুল হক কাসেমী ও মাওলানা সাজেদুর রহমান।

এদিকে আহমদিয়াবিরোধী সমাবেশকে কেন্দ্র করে বৃহস্পতিবার থেকে পুরো নাসিরনগর জুরে থমথমে পরিস্থিতি তৈরি হয়। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় পুরো নাসিরনগর উপজেলা সদরে ৮২৯জন পুলিশ সদস্য, দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করেন।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্ত রঞ্জন পাল জানান, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী শান্তিপূর্ণভাবে খতমে নবুয়তের মহাসমাবেশ শেষ হয়েছে।’

উল্লেখ্য, গত ১ এপ্রিল আহমদিয়াবিরোধী মহাসমাবেশের ডাক দেয় নাসিরনগর কওমি উলামা পরিষদ। তবে ওই সময়ে সভার অনুমোদন না পাওয়ায় আজ ২০ এপ্রিল যে কোনও মূল্যে সমাবেশ করার ঘোষণা দেন সংগঠনের নেতারা। এ ঘটনা নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে দুই ঘণ্টার জন্য শর্ত সাপেক্ষে সভা করার অনুমতি দেওয়া হয়।

এসএস

আরো পড়ুন : রমজানে ভোগ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে ২ আলেমের পরামর্শ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ