বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


৬ মে'র শহীদ মতিউর রহমান হেফজখানার মাহফিল সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ, টেকনাফ (কক্সবাজার)

হেফাজতে ইসলাম বাংলাদেশের আহবানে ৫ মে ২০১৩ সালে ঢাকা অবরোধের পর শাপলা চত্বরের সমাবেশ থেকে ফেরার পথে নির্যাতনে শাহাদত বরণকারী মাওলানা কারী মতিউর রহমান স্মৃতি মাদরাসা ও হেফজখানার বার্ষিক মাহফিল কক্সবাজার জেলার রামু উপজেলার উখিয়ার ঘোনা গ্রামে মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়।

আজ (বৃহস্পতিবার) বাদ জোহর এলাকার প্রবীণ আলেম, খতীবে আজম মাওলানা সিদ্দিক আহমদ রহ. এর শাগরিদ ও রাজনৈতিক সহকর্মী মাওলানা মোহাম্মদ হানিফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

প্রধান অতিথির আলোচনায় মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদী অপশক্তি বাংলাদেশ থেকে মুসলিম সভ্যতা, সংস্কৃতি ও ইসলামি শিক্ষা মুছে দেয়ার চক্রান্ত চালিয়ে যাচ্ছে। ধর্ম অবমাননা, রাসুলের সা. শানে বেয়াদবি এবং কুরআনের আইনের বিরুদ্ধে কিছু মানুষ ধৃষ্টতা দেখাচ্ছে। এসব অসভ্যদের বিরুদ্ধে ঈমানী আন্দোলনে কারী মতিউর রহমান শহীদ হয়েছেন। তার পিতা মাতা শহীদের জনক হতে পেরে গর্বিত।

ইসলামাবাদী বলেন, নায়েবে রাসূল ওলামায়ে কেরাম দেশী বিদেশী চক্রান্তে ভীত নয়। বিভিন্ন এলাকায় হয়রানী করা হচ্ছে। আকাবিরিনে ওলামারা এসব জুলুম হয়রানীকে ভয় পায়নি। তাদের উত্তরসূরীরাও এতে বিচলিত নয়।

আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, আল্লাহ ও তার রাসূল সা. এর অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন জাতীয় সংসদে পাস না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। এই ঈমানী আন্দোলনে সহযোগিতা করার জন্য তিনি ধর্মপ্রাণ সকল মুসলমানদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, শহীদের নামে প্রতিষ্ঠিত " শহীদ মাওলানা মতিউর রহমান মাদরাসা ও হেফজখানা"র জন্য শহীদের পিতা ২০ শতক জমি দান করেন। সে জমির ওপর ৬৫ ফুট লম্বা একটি তিনতলা ভবনের কাজ শুরু হয়েছে। ভবনটি নির্মাণের সকলের দোয়া ও সহযোগিতা একান্তভাবে প্রয়োজন।

মাহফিল শেষে শহীদ মতিউর রহমানের দরজাত বুলন্দী ও হেফজখানার কামিয়াবির জন্য মহান আল্লাহর দরবারে দোয়া ও মুনাজাত করা হয়।

মাহফিলে প্রধান ওয়ায়েজ ছিলেন, জোয়ারিয়ানালা মাদরাসার মুহাদ্দিস মাওলানা হাফেজ আবদুল হক হক্কানী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা সেক্রেটারি মাওলানা ইয়াছিন হাবিব, চট্টগ্রাম উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস, রিয়াদ শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ ইমরান নকীব, মহানগর সহ সেক্রেটারি মাওলানা হাফেজ ফায়াসল, হালিশহর থানার সেক্রেটারি মাওলানা শহিদুল ইসলাম,কক্সবাজার জেলার মাওলানা হাফেজ আবুল মনজুর, মাওলানা দিদারুল আলম, হাফেজ আতাউল্লাহ, শহীদ মতিউর রহমানের পিতা জনাব আমাতুল্লাহ, মাওলানা হাফেজ আবদুর রহীম, মোহাম্মদ ওবায়দুল হক প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ