শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

মক্কা মসজিদ হামলায় জড়িত সন্ত্রাসীরা নাথুরাম গডসের অবৈধ সন্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ বৃহস্পতিবার ভারতের হায়দ্রাবাদের ঐতিহাসিক মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় জড়িত সন্ত্রাসীরা ‘নাথুরাম গডসের অবৈধ সন্তান’ বলে মন্তব্য করেছেন মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি।

নবভারত টাইমসে প্রকাশ, মক্কা মসজিদে বোমা হামলায় অভিযুক্তরা খালাস পাওয়ায় জাতীয় তদন্ত সংস্থা এনআইএ-এর ভূমিকারও সমালোচনা করেছেন ওয়াইসি।

তেলেঙ্গানার সাইদাবাদে এক অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় ওয়াইসি বলেন, ‘যারা মক্কা মসজিদ, আজমীর শরীফ ও সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ ঘটিয়েছিল, তারা নাথুরাম গডসের অবৈধ সন্তান।’

প্রসঙ্গত, নাথুরাম গডসে ১৯৪৮ সালের ৩০ জানুয়ারি ভারতের জাতির জনক গান্ধীকে গুলি করে হত্যা করেছিল।

সম্প্রতি মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় হায়দ্রাবাদের বিশেষ এনআইএ আদালতে অভিযুক্তরা খালাস পাওয়ায় আসাদউদ্দিন ওয়াইসি কেন্দ্রীয় সরকারে ক্ষমতাসীন হিন্দুত্ববাদী বিজেপিকে টার্গেট করে ক্ষতিগ্রস্তদের পরিবর্তে অভিযুক্তদের পক্ষ নেয়ার অভিযোগ করেন।

আসাদউদ্দিন ওয়াইসি বলেন, এই প্রথম এ ধরণের সরকার যারা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, যাদের জীবন চলে গিয়েছিল, তাদের পরিবর্তে যারা অভিযুক্ত তাদের প্রতি বিশ্বস্ততা প্রকাশ করেছে।

মক্কা মসজিদ বিস্ফোরণ মামলার তদন্তকারী সংস্থা এনএইএ কটাক্ষ করে ওয়াইসি ‘এনআইএ’কে খাঁচায় পোরা তোতাপাখি বলাসহ তাদেরকে অন্ধ ও বধির বলেও মন্তব্য করেন। বিজেপি’র কথাতেই তারা অভিযুক্তদের প্রতি নরম মনোভাব দেখিয়েছে বলেও আসাদউদ্দিন ওয়াইসি অভিযোগ করেন।

তিনি ওই মামলার পুনরায় তদন্ত করার দাবিতে অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানার গভর্নরের সঙ্গে খুব শিগগিরি সাক্ষাৎ করে এ সংক্রান্ত তথ্য তুলে ধরবেন বলে জানান। এর পাশাপাশি ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত কোনো পরিবার যদি এনআইএ-র বিশেষ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করতে চায় তাহলে তাদের আইনি সহায়তা দেয়ার ঘোষণা করেছেন।

১১ বছর আগে হায়দ্রাবাদের প্রসিদ্ধ মক্কা মসজিদে হওয়া শক্তিশালী বিস্ফোরণের ঘটনায় স্বামী অসীমানন্দ-সহ সমস্ত অভিযুক্তদের সম্প্রতি বেকসুর খালাস করে দেয়া হয়। ২০০৭ সালের ১৮ মে জুমা নামাজের সময় মক্কা মসজিদে হওয়া বিস্ফোরণে ৯ জন নিহত ও ৫৮ জন আহত হয়েছিলেন।

পার্সটুডে/এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ