শনিবার, ২১ জুলাই ২০১৮

জনসাধারণের সঙ্গে সর্বোচ্চ ভালো ব্যবাহর করুন; সার্জেন্টেদের প্রতি ডিএমপি কমিশনার

OURISLAM24.COM
এপ্রিল ১৭, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: মঙ্গলবার ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপির চারটি ট্রাফিক বিভাগের সঙ্গে আয়োজিত বিশেষ ট্র্যাফিক সভার সমাপনী দিনে  ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। এ কথাটি মাথায় রেখে জনসাধারণের সাথে সর্বোচ্চ ভালো ব্যবহার দিয়ে ট্রফিক আইন প্রয়োগ করতে হবে।

ট্র্যাফিক সার্জেন্টদের রাগান্বিত না হয়ে ধৈর্য ধরে পেশাদারিত্বের সঙ্গে যানবাহনের বিরুদ্ধে মামলা করতে হবে বলেও পরামর্শ দেন তিনি।

ট্র্যাফিক সভা চলাকালীন সময়ে ট্র্যাফিকের চারটি বিভাগ থেকে ঢাকা মহানগরীর যানজট নিরসনের জন্য স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা উত্থাপন করা হয়।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর জন্য ড্রাইভার, মালিক ও শ্রমিকদের সাথে ফলপ্রসূ আলোচনা করতে হবে। বেপরোয়া গতিতে গাড়ি না চালাতে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।

এছাড়াও কমিশনার ট্র্যাফিকের ইন্টারসেকশন ম্যানেজমেন্ট, মানুষের সাথে পেশাদারিত্বপূর্ণ আচরণ, ভিডিও মামলা বেশি করা, গাড়ির চালককে মামলা সম্পর্কে বিস্তারিত বলা, প্রসিকিউশনের জরিমানা কোন অবস্থাতে নগদ গ্রহণ না করা, উল্টো পথে গাড়ি চালালে ট্রাফিক আইনের আওতায় আনা, হুটার বিকন লাইন ও হাইড্রোলিক হর্ন ব্যবহার যাতে করতে না পারে সেদিকে লক্ষ্য রাখা, চেকপোস্টের মাধ্যমে গাড়ির কাগজপত্র যাচাই করার নির্দেশ দেন।

এইচজে