শুক্রবার, ২০ জুলাই ২০১৮

যুব মজলিসের রোহিঙ্গা শিবিরের সবচেয়ে বড় মসজিদ ভেঙ্গে ফেলা হচ্ছে

OURISLAM24.COM
এপ্রিল ১৬, ২০১৮
news-image

সুফিয়ান ফারাবী: বাংলাদেশ খেলাফত যুব মজলিস কর্তৃক নির্মিত মধুরছড়ায় রোহিঙ্গাদের মসদিজ ভেঙ্গে ফেলা হচ্ছে। বলা হচ্ছে সেখানে তৈরি হবে একটি ব্রিজ ও অফিস।

স্থানীয় এক কর্মকর্তারর সঙ্গে কথা বললে তিনি বলেন, এখানে রোহিঙ্গাদের সুবিধার জন্য একটি ব্রিজ করা হবে। এবং তাদের সেবায় নিয়োজিত অফিসারদের জন্য একটি অফিস করা হবে। তিনি আরো বলেন, মসজিদ করার মতো এখানে পর্যাপ্ত জায়গা রয়েছে। মসজিদ অন্য যে কোথাও হতে পারে।

একই বিষয়ে যুব মজলিশ খ শাখার সভাপতি জাহিদুজ্জামানের সাথে কথা বললে তিনি আওয়ার ইসলামকে জানান, রোহিঙ্গারা ফোন দিচ্ছে। তারা বলছে রোহিঙ্গা শিবিরে মধুরছড়ার সবচে’ বড় মসজিদ আজ ভেংগে দেয়া হচ্ছে। কারণ, খালের উপর ব্রীজ নির্মাণ আর ডব্লিউএফপির (wfp) সাইট অফিস করবে। এগুলো বাহানা, আশংকা রয়েছে ধীরে ধীরে ভিতরের মসজিদগুলোও তারা অফিস ইত্যাদির অজুহাতে ভেংগে ফেলবে।

মধুরছড়ার এই মসজিদের সাথে রয়েছে যুব মজলিসের প্রত্যেক স্বেচ্ছাসেবকের হৃদয়ের সম্পর্ক, আমরা প্রথম এই মসজিদটি বানিয়েছিলাম। এই এলাকার প্রথম মসজিদ ছিল এটা।

মসজিদ ভাংগার সাথে সাথে মনে হচ্ছে হৃদয়ের প্রত্যেকটি শিরা-উপশিরা কেটে ফেলা হচ্ছে। কিন্তু কিইবা করার আছে।

বাংলাদেশ খেলাফত যুব মজলিশের উদ্যোগে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করবে আজ বাদ আসর মোহাম্মদপুর আল্লাহ করীম জামে মসজিদ থেকে ।

আরো পড়ুন-  ফেরত নেওয়া রোহিঙ্গা পরিবার ‘গুপ্তচর’ ছিলো!