২০১৮-০৪-১৬

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

ইত্তেফাক ও বাংলা ট্রিবিউনের দুঃখ প্রকাশ

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আলাদা দুটি প্রতিবেদন-কলামের জন্য দৈনিক ইত্তেফাক ও বাংলাট্রিবিউন দুঃখ প্রকাশ করেছে।

প্রত্রিকা দুটির প্রতিবেদন ও কলাম প্রকাশের পর ভুল ইনফরমেশন ও আপত্তির অভিযোগ উঠলে তা প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গেল সপ্তাহে কোটা সংস্কার আন্দোলনের নেতাদের নিয়ে একটি প্রতিবেদন করে দৈনিক ইত্তেফাক। যার শিরোনাম ছিল ‘কোটা আন্দোলনের সেই চার নেতার একজন শিবিরের সক্রিয় কর্মী’। এটি নেয় শিক্ষার্থী আপত্তি করে আন্দোলনের ঘোষণা দিলে আজ দুঃখ প্রকাশ করে কর্তৃপক্ষ।

এদিকে আজ সোমবার নির্বাসিত ও বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের একটি কলাম ছাপে অনলাইন নিউজ পোর্টাল বাংলাট্রিবিউন। যাতে কয়েকটি বাক্য ছিল আপত্তিকর। ফেসবুকে এর প্রতিবাদ ছড়িয়ে পড়লে কর্তৃপক্ষ সেটি প্রত্যাহার করে নেয় এবং দুঃখ প্রকাশ করে।

বাংলা ট্রিবিউন দুঃখ প্রকাশ সংবাদে বলেছে, বাংলা ট্রিবিউন ১৫ এপ্রিল তসলিমা নাসরিনের ‘কাঠুয়ার আর উন্নাওয়ের ধর্ষণ’ শিরোনামে একটি কলাম প্রকাশ করে। এই কলামটিতে ধর্মীয় বিষয়ে একটি বাক্য অনেকের অনুভূতিতে আঘাত করেছে বলে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাংলা ট্রিবিউন কর্তৃপক্ষের নজরে এসেছে।

বিষয়টি অবহিত হওয়ার সঙ্গে সঙ্গে কলামটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে এবং এজন্য বাংলা ট্রিবিউন কর্তৃপক্ষ সবার কাছে দুঃখপ্রকাশ করছে। বাংলা ট্রিবিউন সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, ভবিষ্যতে এই বিষয়ে আরও সচেতন থাকবে।

প্রসঙ্গত: বাংলা ট্রিবিউনে প্রকাশিত মতামত লেখকের একান্তই নিজস্ব। এখানে বাংলা ট্রিবিউনের কোনও মতামত বা নীতি প্রতিফলিত হয়নি।–সম্পাদক।

এদিকে দৈনিক ইত্তেফাক বলেছে, কোটা সংস্কার আন্দোলন নিয়ে সোমবার দৈনিক ইত্তেফাকে ‘কোটা আন্দোলনের সেই চার নেতার একজন শিবিরের সক্রিয় কর্মী’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্ব দেওয়া ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’।

প্রকাশিত সংবাদটি ইতোমধ্যেই দৈনিক ইত্তেফাকের প্রিন্টের অনলাইন সংস্করণ থেকে প্রত্যাহার করা হয়েছে। এই সংবাদের কারণে কেউ ব্যক্তিগত ক্ষোভ বা দুঃখ পেয়ে থাকলে দৈনিক ইত্তেফাক কর্তৃপক্ষ সেইজন্য দুঃখ প্রকাশ করছে।

ভারতের ‘দ্বীন বাঁচাও দেশ বাঁচাও’ সম্মেলনে জনসমুদ্র

-আরআর