শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পাকিস্তান সীমান্তে অবস্থান করছে তালেবান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: মার্কিন সেনাবাহিনীর চীফ অফ স্টাফ জেনারেল মার্ক এ মিলে বলেছেন, আফগান তালেবান এবং তাদের সহযোগী হাক্কানি নেটওয়ার্কের সদস্যরা পাকিস্তান সীমান্তে নিরাপদে অবস্থান করছে। মার্কিন সিনেটের আর্মড ফোর্সেস কমিটির কংগ্রেশনাল শুনানিতে অংশগ্রহন করে জেনারেল মিলে এমন কথা বলেন।

কংগ্রেসকে তিনি জানান, আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর উপর হামলা বন্ধ করতে হলে অবশ্যই অজ্ঞাতদের পাকিস্তানে আশ্রয় দেয়া বন্ধ করতে হবে। ইসলামাবাদ যদি আফগানদের আশ্রয় দিয়ে চলে তবে তাদের দমন করা অসম্ভব কাজ।

এসময় তিনি জোর দিয়ে বলেন যে, ‘হাক্কানি নেটওয়ার্ক এবং আফগান তালেবান পাকিস্তানের সীমান্ত এলাকায় গভীর সমর্থন ও নিরাপদ আশ্রয় উপভোগ করে, যা আফগান নিরাপত্তার জন্য হুমকি।

তবে আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে হলে সেখানে অবশ্যই পাকিস্তানের অংশগ্রহণ থাকতে হবে বলেও তিনি স্বীকার করে নেন। পাকিস্তানকে আঞ্চলিক সমাধান হিসেবেই আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনার কাজে মার্কিন বাহিনীকে সহয়তা করা উচিৎ বলে জানান এই শীর্ষ মার্কিন সামরিক কর্মকর্তা।আফগানিস্তানে মার্কিন নীতি যে পাকিস্তানকে ঘিরেই সে বিষয়েও তিনি কংগ্রেসের কাছে খোলাখুলি জবানবন্দী দিয়েছেন। সূত্র: ইয়ন নিউজ

আরো পড়ুন- শুভ দিনের অশুভ সংবাদ : দেশ জুড়ে মাদক অপহরণ হত্যা ধর্ষণ


সম্পর্কিত খবর